১০ মে, ২০২০ ০২:১৮ পিএম

সদ্য নিয়োগপ্রাপ্ত ২ হাজার চিকিৎসককে বিভিন্ন কর্মস্থলে পদায়ন

সদ্য নিয়োগপ্রাপ্ত ২ হাজার চিকিৎসককে বিভিন্ন কর্মস্থলে পদায়ন

মেডিভয়েস রিপোর্ট: ৩৯তম বিশেষ বিসিএস থেকে সদ্য নিয়োগ পাওয়া ২ হাজার চিকিৎসককে দেশের বিভিন্ন কোভিড-১৯ ডেডিকেটেড হাসপাতালে পদায়ন করেছে সরকার। আগামী ১২ মে দুপুরের আগেই তাদের নির্ধারিত প্রতিষ্ঠানসমূহে যোগদান করতে বলা হয়েছে।

শনিবার (৯ মে) স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের পক্ষে পরিচালক (প্রশাসন) ডা. মো. বেলাল হোসেন পদায়ন করে এ প্রজ্ঞাপন জারি করেন।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, ৩৯ তম (বিশেষ) বিসিএস পরীক্ষা ২০১৮ এর ফলাফলের ভিত্তিতে বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের সুপারিশ ক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের নবনিয়োগ অধিশাখার প্রজ্ঞাপনে বর্ণিত বাংলাদেশ সিভিল সার্ভিস (স্বাস্থ্য) ক্যাডারের সহকারী সার্জন পদে জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুসারে টাকা ২২০০০-৫৩০৬০ বেতন ক্রমের নিয়োগপ্রাপ্ত কর্মকর্তাগণকে পদায়ন করা হলো।

প্রজ্ঞাপনের শর্তাবলীতে বলা হয়েছে-পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত এই কর্মকর্তাগণ শুধু কোভিড-১৯ ডেডিকেটেড হাসপাতাল বা প্রতিষ্ঠানসমূহের দায়িত্ব পালন করবেন। কোভিড-১৯ এ আক্রান্ত রোগীর সেবা প্রদানকালীন তার কর্মদক্ষতা সন্তোষজনক কি না, চাকরি স্থায়ীকরণের সময় তা বিবেচনা করা হবে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের নবনিয়োগ অধিশাখার ৪ মে ২০২০ তারিখের প্রজ্ঞাপনে বর্ণিত শর্তাবলী প্রযোজ্য হবে।

নব নিয়োগপ্রাপ্ত ও প্রদানকৃত কর্মকর্তাদের আগামী ১২ মে অবশ্যই পদায়ন সংযুক্তকৃত কার্যালয়ে যোগদানপত্র দাখিল করতে হবে। এক্ষেত্রে ইতিপূর্বে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদপ্তরের ওয়েবসাইটে প্রকাশিত যোগদান পত্রের নির্ধারিত নমুনা অনুসরণ করতে হবে।

চাকরিতে নিয়োগকৃত কর্মকর্তাদের ৩০০ টাকা মূল্যের নন জুডিশিয়াল স্ট্যাম্পে নিজ বা পরিবারের অন্য সদস্যের জন্য কোনো প্রকার যৌতুক নেবেন না ও কোনো যৌতুক দেবেন না মর্মে অঙ্গীকারনামা সম্পাদন করতে হবে। যা দেশের বর্তমান পরিস্থিতিতে যোগদানের সময় জমা প্রদান না করে করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষ বরাবর দাখিল করবেন।

১৬ মে'র মধ্যে [email protected]  ও [email protected]  ইমেইলে যোগদানের স্বাক্ষরকৃত প্রতিবেদন ও Excel Format  এ আবশ্যিকভাবে পাঠাতে হবে।

বিজ্ঞপ্তি

  ঘটনা প্রবাহ : করোনাভাইরাস
  এই বিভাগের সর্বাধিক পঠিত