২১ মার্চ, ২০২৪ ০২:৫৩ পিএম

চমেক হাসপাতালে র‌্যাবের অভিযান, ৩৮ দালাল আটক

চমেক হাসপাতালে র‌্যাবের অভিযান, ৩৮ দালাল আটক
চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে।

মেডিভয়েস রিপোর্ট: চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে অভিযান চালিয়ে ৩৮ দালালকে আটক করেছে র‍্যাব-৭ এর ভ্রাম্যমাণ আদালত। অভিযানে হাসপাতালের বিভিন্ন স্তরে একাধিক দালালচক্রের তথ্য পেয়েছে র‍্যাব। বুধবার (২০ মার্চ) সকাল নয়টা থেকে দুপুর পর্যন্ত টানা এই অভিযান পরিচালিত হয়।

অভিযানে আটক ২৪ জনকে এক মাসের সশ্রম কারাদণ্ড ও ৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ১৫ দিনের সশ্রম কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়া বাকি ১৪ জনকে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে এক মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।  

র‍্যাব-৭ চট্টগ্রামের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মাহবুব আলম বলেন, ‘সাদা পোশাকে র‍্যাবের টিম হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে অভিযান চালায়। এসময় সন্দেহভাজন ৩৯ জনকে আটক করা হয়। এদের মধ্যে যাচাই-বাছাই শেষ একজনকে ছেড়ে দেওয়া হয়। বাকিদের অভিযোগ প্রমাণিত হওয়ায় দণ্ডিত করা হয়।’

র‍্যাবের অভিযানে চট্টগ্রামে সরকারি হাসপাতালে যেভাবে অসুস্থ ও নিরুপায় রোগীদের হয়রানি করা হয় সে বিষয়গুলো উঠে এসেছে। যেখানে দেখা গেছে, শুধু কমিশনের জন্য একজন রোগী হাসপাতালে আসার পর ভর্তি থেকে শুরু করে মৃতের পরিবহনসহ সবক্ষেত্রে রোগী ও স্বজনদের দুর্বলতার সুযোগ নিয়ে কমিশন বাণিজ্য করে আসছে একাধিক দালাল চক্র।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
ছেলের চোখে অধ্যাপক ডা. রিদওয়ানুর রহমান

সাতকানিয়ার চুপচাপ বালক যেভাবে হয়ে উঠেন কিংবদন্তি চিকিৎসক

  এই বিভাগের সর্বাধিক পঠিত
এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক
করোনা ও বার্ধক্যজনিত অসুস্থতা

এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক