০৪ মার্চ, ২০২৩ ০১:৩৪ পিএম

খুলনায় চিকিৎসক লাঞ্ছিত: অভিযুক্ত পুলিশকে গ্রেপ্তারের দাবিতে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে স্মারকলিপি

খুলনায় চিকিৎসক লাঞ্ছিত: অভিযুক্ত পুলিশকে গ্রেপ্তারের দাবিতে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে স্মারকলিপি
সংগঠনটির চেয়ারম্যান ডা. আবুল হাসনাৎ মিল্টন ও মহাসচিব ডা. শেখ আব্দুল্লাহ আল মামুন স্বাক্ষরিত এক বিবৃতি এ দাবি জানানো হয়।

মেডিভয়েস রিপোর্ট: খুলনায় চিকিৎসকের ওপর নিগ্রহের ঘটনায় পুলিশ কর্মকর্তা নাঈমুজ্জামান শেখকে গ্রেপ্তারের দাবিতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের কাছে স্মারকলিপি দিয়েছে চিকিৎসকদের সংগঠন ফাউন্ডেশন ফর ডক্টরস সেফটি, রাইটস অ্যান্ড রেস্পন্সিবিলিটিজ (এফডিএসআর)।

আজ শনিবার (৪ মার্চ) সংগঠনটির চেয়ারম্যান ডা. আবুল হাসনাৎ মিল্টন ও মহাসচিব ডা. শেখ আব্দুল্লাহ আল মামুন স্বাক্ষরিত এক বিবৃতিতে এ কথা জানানো হয়।

এতে বলা হয়, ‘চিকিৎসক নির্যাতক ও মিথ্যাবাদী পুলিশ কর্মকর্তাকে গ্রেপ্তার করা বর্তমানে সারাদেশের ক্ষুব্ধ চিকিৎসক সমাজের প্রাণের দাবিতে পরিণত হয়েছে। বাংলাদেশের চিকিৎসকদের কর্মস্থলে নিরাপত্তার দাবিতে সোচ্চার এফডিএসআরের পক্ষ থেকে আমরা অবিলম্বে অভিযুক্ত নাঈমুজ্জামান শেখকে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।’

বিবৃতি আরও বলা হয়, ‘ইতিমধ্যে আমরা জেনেছি যে, অভিযুক্ত কর্মকর্তাকে পুলিশ লাইনে ক্লোজ করা হয়েছে। এ প্রসঙ্গে আমাদের বক্তব্য হলো, এই অন্যায় কোনো চাকুরিবিধির লঙ্ঘন নয়, যে তাকে ক্লোজ করে বিভাগীয় ব্যবস্থা নিলেই সমাধান হবে। এটি একটি ফৌজদারি অপরাধ। এর বিচার আসামিকে গ্রেপ্তার করে কারাগারে প্রেরণপূর্বক আদালতে পাঠাতে হবে।

‘এ ব্যাপারে খুব দ্রুত আপনার (স্বরাষ্ট্রমন্ত্রী) হস্তক্ষেপ প্রত্যাশা করছি, যাতে খুলনার চিকিৎসা পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসে এবং রোগীরা তাদের স্বাভাবিক সেবা গ্রহণ করতে পারে’, বলা হয় বিবৃতিতে।

প্রসঙ্গত, গত ২৫ ফেব্রুয়ারি শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের সহকারী অধ্যাপক ডা. নিশাত আবদুল্লাহকে শারীরিকভাবে লাঞ্ছিত করার অভিযোগ উঠে পুলিশ কর্মকর্তা নাঈমুজ্জামান শেখের বিরুদ্ধে।

অভিযোগে বলা হয়েছে, ‘ডা. নিশাত আব্দুল্লাহর বিরুদ্ধে চিকিৎসা অবহেলা অভিযোগ তুলে অপারেশন রুমে ঢুকে তাকে বেধড়ক পেটায় অপারেশন করা রোগীর অভিভাবক পুলিশ কর্মকর্তা। এ সময় ডা. আব্দুল্লাহ মার খেয়ে অজ্ঞান হয়ে মেঝেতে পড়ে যান। অপারেশন থিয়েটার ও ক্লিনিক ভাংচুর করে আতংক সৃষ্টি করলে, তাৎক্ষণিকভাবে অপারেশন বন্ধ হয়ে যায়।’ 

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : চিকিৎসক নিগ্রহ
  এই বিভাগের সর্বাধিক পঠিত
এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক
করোনা ও বার্ধক্যজনিত অসুস্থতা

এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক