২২ সেপ্টেম্বর, ২০২২ ১২:৩৩ পিএম

চমেকে বিসিপিএসের বৈজ্ঞানিক সেমিনার অনুষ্ঠিত 

চমেকে বিসিপিএসের বৈজ্ঞানিক সেমিনার অনুষ্ঠিত 
সেমিনারে পলিসিস্টিক ওভারি সিন্ড্রোম ও রিউম্যাটোলজিতে ব্যবহৃত পরীক্ষা  বিষয়ক প্রবন্ধ উপস্থাপন করা হয়।

মেডিভেয়েস রিপোর্ট: বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ানস এন্ড সার্জনসের (বিসিপিএস) বৈজ্ঞানিক প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২১ সেপ্টেম্বর) চট্টগ্রাম মেডিকেল কলেজের (চমেক) শাহ আলম বীরউত্তম অডিটোরিয়ামে বিসিপিএসের কন্টিনিউইং প্রফেশনাল ডেভেলপমেন্ট (সিপিডি) কমিটি এ প্রোগ্রামের আয়োজন করে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ ও হাসপাতাল, চট্টগ্রাম মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিট, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল মেডিকেল কলেজ, ইউএসটিসি মেডিকেল কলেজ, সাউদার্ন মেডিকেল কলেজ, মেরিন সিটি মেডিকেল কলেজ, চট্টগ্রাম ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ, বিজিসি ট্রাস্ট মেডিকেল কলেজ, চট্টগ্রাম জেনারেল হসপিটাল ও বিআইটিআইডির প্রায় ছয়শ’র বেশি চিকিৎসক এই গবেষণামূলক সেমিনারে অংশগ্রহণ করেন।

সিপিডি কমিটির মেম্বার এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল মেডিকেল কলেজের ডেন্টাল ইউনিটের প্রধান, সহযোগী অধ্যাপক ডা. মো. কামরুল হাসান ও  চট্টগ্রাম মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ডা. তারেক শামসের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন সিপিডি কমিটির সদস্য সচিব অধ্যাপক ডা. শেখ জিন্নাত আরা নাসরীন। এসময় সেমিনারে পলিসিস্টিক ওভারি সিন্ড্রোম ও রিউম্যাটোলজিতে ব্যবহৃত পরীক্ষা  বিষয়ক প্রবন্ধ উপস্থাপন করেন ডা. ফারহানা আক্তার, অধ্যাপক ডা. আবুল কাশেম চৌধুরী, অধ্যাপক ডা. আতিকুল ইসলাম চৌধুরী ও ডা. আইনুর নাহার হামিদ।

সিপিডি  কমিটির চেয়ারম্যান মেজর জেনারেল (অব:) গোলাম রাব্বানীর সভাপতিত্বে প্রোগ্রামে চেয়ারপার্সন হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক ডা. রেদওয়ানুর রহমান, অধ্যাপক ডা. ইমরান বিন ইউনুস, অধ্যাপক ডা. এম এ হাসান চৌধুরী ও চট্টগ্রাম মেডিকেল কলেজের প্রিন্সিপাল অধ্যাপক ডা. শাহেনা আক্তার। আরও উপস্থিত ছিলেন বিসিপিএসের সিপিডি কমিটির জয়েন্ট সেক্রেটারি ও বারডেম হাসপাতাল এর সহযোগী অধ্যাপক ডা. কানিজ ফাতেমা।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত