১৪ জানুয়ারী, ২০২২ ১১:৫১ পিএম

কক্লিয়ার ইমপ্লান্ট ডিভাইস দিচ্ছে বিএসএমএমইউ, আবেদনের আহ্বান

কক্লিয়ার ইমপ্লান্ট ডিভাইস দিচ্ছে বিএসএমএমইউ, আবেদনের আহ্বান
কর্মসূচির এ পর্যায়ে কিছুসংখ্যক ডিভাইস প্রদান করা হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

মেডিভয়েস রিপোর্ট: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) সরকারি খরচের কক্লিয়ার ইমপ্লান্ট ডিভাইসের জন্য আবেদন আহ্বান করা হয়েছে। আগামী ৫ ফেব্রুয়ারি পর্যন্ত আবেদনপত্র সংগ্রহ ও জমা প্রদান করা যাবে। ডিভাইস প্রদানে অগ্রাধিকার পাবে পাঁচ বছরের কম বয়সীরা। 

গত ১২ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের কক্লিয়ার ইমপ্ল্যান্ট কর্মসূচির পরিচালক অধ্যাপক ডা. এএইচএম জহুরুল হক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়েছে।

এতে বলা হয়, ‘বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সমাজকল্যাণ মন্ত্রণালয়ের উদ্যোগে শ্রবণ প্রতিবন্ধীদের কল্যাণে ‘কক্লিয়ার ইমপ্লান্ট কার্যক্রম’ চালু রয়েছে। এই কর্মসূচির মাধ্যমে সম্পূর্ণ বধির শিশু/ব্যক্তি—যারা হিয়ারিং এইড ব্যবহার করেও কানে শুনতে পারেন না, তাদেরকে সার্জারির সময় সরকারি অর্থে কক্লিয়ার ইমপ্লান্ট ডিভাইস (যন্ত্র) প্রদান করা হয়। নির্বাচিত প্রার্থীদেরকে ডিভাইসের আংশিক মূল্য পরিশোধ করতে হয়।’

‘কর্মসূচির এ পর্যায়ে কিছুসংখ্যক ডিভাইস প্রদান করা হবে। কক্লিয়ার ইমপ্লান্ট ডিভাইস বরাদ্দ পাওয়ার জন্য আগ্রহী শ্রবণ প্রতিবন্ধী/প্রার্থী/অভিভাবকদের কাছ থেকে আবেদন আহ্বান করা যাচ্ছে। পাঁচ বছরের কম বয়সী শিশুরা অগ্রাধিকার পাবে। আবেদনপত্র ও বিস্তারিত তথ্য নিম্ন স্বাক্ষরকারীর কার্যালয়ে পাওয়া যাবে। বিজ্ঞপ্তি প্রকাশের তারিখ হতে আগামী ৫ ফেব্রুয়ারি ২০২২ তারিখ পর্যন্ত আবেদনপত্র সংগ্রহ ও জমা প্রদান করা যাবে’, যোগ করা হয় বিজ্ঞপ্তিতে।

►বিজ্ঞপ্তিটি দেখতে ক্লিক করুন

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত