২৮ নভেম্বর, ২০২১ ০৮:৩১ পিএম

সর্বসাধারণের জন্য কোভিড আইসিইউ উন্মুক্ত করল বিএসএমএমইউ

সর্বসাধারণের জন্য কোভিড আইসিইউ উন্মুক্ত করল বিএসএমএমইউ
কোভিড আইসিইউ সর্বসাধারণের জন্য উন্মুক্ত করল বিএসএমএমইউ। ছবি: মো. আরিফ খান

মেডিভয়েস রিপোর্ট: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) কেবিন ব্লকের কোভিড-১৯ আক্রান্ত রোগীদের নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) সাধারণ রোগীদের জন্য উম্মুক্ত করা হয়েছে। দেশে করোনার সংক্রমণ কমে আসায় এবং হাসপাতালে করোনা রোগীর চাপ কমায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আজ রোববার (২৮ নভেম্বর) সকালে বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর (ভিসি) অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ কেবিন ব্লকের আইসিইউ পরিদর্শন শেষে তা সাধারণ রোগীদের জন্য উন্মুক্ত করেন।

বিএসএমএমইউ সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক শারফুদ্দিন আহমেদ দেশে করোনাভাইরাসের সংক্রমণ অনেকটা কমে আসার কারণে সাধারণ রোগীর কথা বিবেচনায় এ সিদ্ধান্ত নিয়েছেন। এ দিন সকালে তিনি কেবিন ব্লকের আইসিইউ পরিদর্শন করেন ও সাধারণ রোগীদের জন্য আইসিইউটি চালু করেন। ইতোমধ্যে সেখানে নন-কোভিড রোগীদের ভর্তি শুরু হয়েছে। 

তবে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব কোভিড ফিল্ড হাসপাতালে করোনা রোগীদের জন্যও আইসিইউ সুযোগ-সুবিধা চালু রয়েছে বলেও বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে।

নন-কোভিড রোগীদের জন্য কেবিন ব্লকের আইসিইউ উদ্বোধনকালে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. জাহিদ হোসেন, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ, মেডিকেল টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ডা. দেবব্রত বনিক, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এবিএম আব্দুল হান্নান, পরিচালক (হাসপাতাল) ব্রিগেডিয়ার ডা. নজরুল ইসলাম খান, অ্যানেসথেসিয়া, অ্যানালজেসিয়া অ্যান্ড ইনটেনসিভ কেয়ার মেডিসিন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. দেবাশিস বনিক, অধ্যাপক ডা. একে কামরুল হুদা, সহকারী প্রক্টর সহযোগী অধ্যাপক ডা. মো. ফারুক হোসেন, সহকারী পরিচালক ডা. পবিত্র কুমার দেবনাথ প্রমুখ।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক
করোনা ও বার্ধক্যজনিত অসুস্থতা

এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক