১৪ জুন, ২০২১ ১১:৩২ এএম

রামেকহায় আরও ১২ জনের মৃত্যু, মৃত্যুহার ৪১.১৮ ভাগ

রামেকহায় আরও ১২ জনের মৃত্যু, মৃত্যুহার ৪১.১৮ ভাগ
ছবি: প্রতীকী

মেডিভয়েস রিপোর্ট: রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে (রামেকহা) কোনোভাবেই থমছে না মৃত্যুর মিছিল। গত ২৪ ঘণ্টায় হাসপাতালটিতে আরও ১২ জনের মৃত্যু হয়েছে। মৃত্যুহার শতকারা ৪১.১৮ ভাগ।

আজ সোমবার (১৪ জুন) রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল সূত্রে এ তথ্য জানা গেছে। 

সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে ১২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। এরমধ্যে রাজশাহীর তিনজন, চাঁপাইনবাবগঞ্জের চারজন, নাটোরের দুইজন ও মেহেরপুরের একজন রয়েছেন। এছাড়া উপসর্গ নিয়ে চাঁপাইনবাবগঞ্জে আরও দুইজনের মৃত্যু হয়েছে। 

গত ২৪ ঘণ্টায় হাসপাতালটিতে মোট ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৭৪ জনের করোনা শনাক্ত করা হয়েছে। এছাড়া রাজশাহী মেডিকেল কলেজে মোট ৪৬৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এরমধ্যে ১৬৯ জনের করোনা শনাক্ত করা হয়েছে। এরমধ্যে রাজশাহীর ৮০ জন, নাটোরের ২৬ জন এবং নওগাঁর ৬৩ জন রয়েছেন।

এদিকে একদিনে হাসপাতালটির করোনা ইউনিটে নতুন করে ভর্তি হয়েছেন ৪৪ জন। এ নিয়ে মোট ভর্তি হওয়া রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩০৭ জনে। এরমধ্যে উপসর্গ নিয়ে ভর্তি আছেন ১৫০ জন, করোনাক্রান্ত রয়েছেন ১৫৭ জন। এছাড়া মোট ২৬ জন রোগী সুস্থ্য হয়ে বাড়ি ফিরে গেছেন।

প্রসঙ্গত, মহামারী করোনাভাইরাসের বিপর্যস্ত রাজশাহীতে ১১ জুন (শুক্রবার) থেকে সাতদিনের লকডাউন ঘোষণা করা হয়েছে। শুক্রবার বিকেল ৫টা থেকে শুরু হওয়া এ বিশেষ লকডাউন ১৭ জুন রাত ১২টা পর্যন্ত বলবৎ থাকবে। রাজশাহী সিটি করপোরেশন এলাকায়ও সর্বাত্মক কঠোর লকডাউন ঘোষণা করেছে স্থানীয় প্রশাসন।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : করোনাভাইরাস
  এই বিভাগের সর্বাধিক পঠিত
এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক
করোনা ও বার্ধক্যজনিত অসুস্থতা

এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক