১০ জুন, ২০২১ ০৪:১৭ পিএম

জেনারেল ফিজিশিয়ানদের ৩ মাস মেয়াদি কোর্স চালু

জেনারেল ফিজিশিয়ানদের ৩ মাস মেয়াদি কোর্স চালু
ছবি: সংগৃহীত

মেডিভয়েস রিপোর্ট: জেনারেল ফিজিশিয়ানদের (জিপি) জন্য তিন মাস মেয়াদি সার্টিফিকেট কোর্স চালু করেছে সোসাইটি অব জেনারেল ফিজিশিয়ানস এবং ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির পাবলিক হেলথ বিভাগ। প্রতিষ্ঠান দুটি যৌথভাবে এ উদ্যোগ গ্রহণ করেছে।

বুধবার (৯ জুন) রাজধানীর বনশ্রীতে সোসাইটি অব জেনারেল ফিজিশিয়ানের কার্যালয়ে এক অনুষ্ঠানের এ তথ্য জানানো হয়। সোসাইটি অব জেনারেল ফিজিশিয়ানের সভাপতি ও ডাক্তারখানার প্রতিষ্ঠাতা ডা. রতীন্দ্র নাথ মন্ডল এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘এমবিবিএস চিকিৎসকদের জন্য এ কোর্স। কোর্সটি করার পর চিকিৎসকরা স্বতন্ত্রভাবে জেনারেল ফিজিশিয়ান হিসেবে চিকিৎসা দিতে পারবেন। পহেলা জুলাই থেকে অনলাইনে প্রথম ব্যাচের ক্লাস শুরু হবে।’

সংগঠনটি দেশে জেনারেল জিপি রেফারেল সিস্টেম প্রতিষ্ঠার জন্য কাজ করে যাচ্ছে এবং সারা দেশে জেনারেল প্র্যাকটিস মডেল হিসেবে ডাক্তারখানার ১৪৮ টি শাখা চালু রয়েছে বলেও জানিয়েছেন ডা. রতীন্দ্র।

ডা. রতীন্দ্র নাথ মন্ডল ছাড়াও অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সংগঠনের সাধারণ সম্পাদক ডা. এস এম এহসানুল কবির হোসেন, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির পাবলিক হেলথ বিভাগের বিভাগীয় প্রধান মো. এ বি এম আলাউদ্দীন চৌধুরী এবং কোর্সের শিক্ষকবৃন্দ।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক
করোনা ও বার্ধক্যজনিত অসুস্থতা

এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক