০৩ মে, ২০২১ ০৫:৩৮ পিএম

শ্বাসকষ্ট বাড়ায় সিসিইউতে খালেদা জিয়া 

শ্বাসকষ্ট বাড়ায় সিসিইউতে খালেদা জিয়া 
খালেদা জিয়া। ফাইল ছবি

মেডিভয়েস রিপোর্ট: করোনাভাইরাসে আক্রান্ত বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) স্থানান্তর করা হয়েছে। তিনি এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন আছেন। শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় হাসপাতালের কেবিন থেকে তাঁকে সিসিইউতে স্থানান্তর করা হয়।

আজ সোমবার (৩ মে) বিকেল চারটায় তাঁকে সিসিইউতে নেওয়া হয়। খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক দলের এক সদস্য গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

ওই চিকিৎসক বলেছেন, খালেদা জিয়ার শ্বাসকষ্ট হঠাৎ বেড়ে যাওয়ায় তাঁকে সিসিইউতে নেওয়া হয়েছে। এখন তাঁর অবস্থা একটু ভালো মনে হচ্ছে।

খালেদা জিয়ার চিকিৎসক ডা. এ জেড এম জাহিদ হোসেনের বরাত দিয়ে বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবির খান জানান, খালেদা জিয়ার ফুসফুসে পানি জমেছে। বেলা ৩টার পর তাঁকে সিসিইউতে নেওয়া হয়।

গত ১১ এপ্রিল খালেদা জিয়ার করোনা পজিটিভ এসেছিল। ২৫ এপ্রিল দ্বিতীয় দফায় নমুনা জমা দিলে আবার করোনা পজিটিভ শনাক্ত হয়। কিন্তু খালেদা জিয়ার করোনোর কোনো উপসর্গ না থাকায় তাঁকে হাসপাতালের নন-কোভিড জোনে রেখেই চিকিৎসা দেওয়া হচ্ছিল।

পরে ২৭ এপ্রিল রাজধানীর এভারকেয়ার হাসপাতালে খালেদা জিয়াকে ভর্তি করা হয়। সেখানে তাঁকে এক থেকে দুদিন রাখার কথা বলেছিলেন চিকিৎসকেরা।

খালেদা জিয়ার চিকিৎসার জন্য হাসপাতাল কর্তৃপক্ষ সাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে একটি মেডিকেল বোর্ড গঠন করে। এ ছাড়া আগে থেকেই খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক দলের নেতৃত্ব দিচ্ছেন এফ এম সিদ্দিকী। এই দুই মেডিকেল বোর্ড মিলেই হাসপাতালে খালেদা জিয়ার চিকিৎসা চলছে। 

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি