০২ মার্চ, ২০২১ ০৯:৫৩ পিএম

দুই প্রতিষ্ঠানে চুক্তিভিত্তিক পরিচালক নিয়োগ

দুই প্রতিষ্ঠানে চুক্তিভিত্তিক পরিচালক নিয়োগ

মেডিভয়েস রিপোর্ট: জাতীয় নাক কান গলা ইনস্টিটিউট এবং শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালে পরিচালক পদে দুই চিকিৎসককে চুক্তিভিত্তিক নিয়োগ দিয়েছে সরকার। একইসঙ্গে সরকারের সাথে সম্পাদিত চুক্তিপত্র পরবর্তী ব্যবস্থা গ্রহণের নির্দেশনা প্রদান করা হয়েছে।

আজ মঙ্গলবার (২ মার্চ) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় ও জনপ্রসাশন মন্ত্রণালয়ের দুই যৌথ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

জাতীয় নাক কান গলা ইনস্টিটিউটের পরিচালক পদে ডা. মো. আবু হানিফ এবং শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালের পরিচালক পদে ডা. ফারুক আহমেদের সঙ্গে সরকার চুক্তি করেছে। একইসঙ্গে ডা. ফারুক ন্যাশনাল ইনস্টিটিউট অব ডাইজেস্টিভ ডিজিজেস রিচার্স অ্যান্ড হাসপাতালের প্রকল্প পরিচালক হিসেবে দায়িত্ব পালন করবেন। 

জনপ্রশাসন মন্ত্রণালয়ের চুক্তি ও বৈদিশিক নিয়োগ শাখার উপসচিব মো.  অলিউর রহমান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘উপযুক্ত বিষয়ের পরিপ্রেক্ষিতে জাতীয় নাক কান গলা ইনস্টিটিউটের পরিচালক কাম অধ্যাপক পদে চুক্তিভিত্তিক নিয়োজিত কর্মকর্তা অধ্যাপক ডা. মো. আবু হানিফের সাথে সরকারের সম্পাদিত চুক্তিপত্র পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে প্রেরণ করা হলো’।

অপরটিতে বলা হয়, ‘উপযুক্ত বিষয়ের পরিপ্রেক্ষিতে শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতাল এর পরিচালক এবং ন্যাশনাল ইনস্টিটিউট অব ডাইজেস্টিভ ডিজিজেস রিচার্স অ্যান্ড হসপিটাল- এর প্রকল্প পরিচালক পদে চুত্তি ভিত্তিক নিয়োজিত কর্মকর্তা অধ্যাপক ডা. ফারুক আহমেদ এর সাথে সরকারের সম্পাদিত চুক্তিপত্র পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে প্রেরণ করা হলো।’

আদেশের অনুলিপি অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য জনপ্রশাসন সচিব, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, জাতীয় নাক কান গলা ইনস্টিটিউটের পরিচালক, স্বাস্থ্য অধিদপ্তরের এমআইএস শাখার পরিচালকসহ সংশ্লিষ্ট সকলকে পাঠানো হয়েছে।

►বিজ্ঞপ্তিটি দেখতে ক্লিক করুন

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি