১৩ জানুয়ারী, ২০২১ ০৫:৩৬ পিএম

৩৯তম বিসিএসের ৫ চিকিৎসকের সহকারী সার্জন পদে পদায়ন

৩৯তম বিসিএসের ৫ চিকিৎসকের সহকারী সার্জন পদে পদায়ন
ছবি: প্রতীকী

মেডিভয়েস রিপোর্ট: বিসিএস স্বাস্থ্য ক্যাডারে কর্মরত পাঁচ চিকিৎসককে বিভিন্ন প্রতিষ্ঠানে সহকারী সার্জন পদে পদায়ন করা হয়েছে। তাঁরা প্রত্যেকে ৩৯তম বিশেষ বিসিএসে নিয়োগ পেয়েছেন। 

সোমবার (১১ জানুয়ারি) ইস্যু করা স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের পার-২ অধিশাখার উপসচিব শারমিন আক্তার জাহান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে। 

এতে বলা হয়, ৩৯তম বিশেষ বিসিএস পরীক্ষা, ২০১৮ এর ফলাফলের ভিত্তিতে বাংলাদেশ সরকারী কর্ম কমিশনের সুপারিশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের নবনিয়োগগ অধিশাখার ৩০ ডিসেম্বরের ০৫.০০.০০০০.১৪৭.৩৯,০১৫১.১৯-২৬৬ নং প্রজ্ঞাপনে বর্ণিত বাংলাদেশ সিভিল সার্ভিস (স্বাস্থ্য) ক্যাডারের সহকারী সার্জন পদে জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুসারে টাকা ২২০০০-৫৩০৬০/- বেতনক্রমে নিয়োগপ্রাপ্ত নিম্নবর্ণিত কর্মকর্তাগণকে তাঁদের নামের পার্শ্বে বর্ণিত পদ ও কর্মস্থলে পদায়ন করা হলো।

পদায়ন হওয়া কর্মকর্তারা হলেন, রাজশাহীর বাঘা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) পদে  হুমায়রা জেরিন, পাবনার চটমোহর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ইমার্জেন্সী মেডিকেল অফিসার (ইএমও) পদে মোসা. সানজিদা খাতুন, গোপালগঞ্জের মুকসুদপুরের মেডিকেল অফিসার পদে মোহসিনা রহমান মিতা এবং পাবনার আটঘরিয়া স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও পদে নন্দিতা দাশ নিশাকে পদায়ন করা হয়েছে।

পদায়নের শর্তাবলীতে বলা হয়, নবনিয়োগপ্রাপ্ত এবং পদায়নকৃত কর্মকর্তাদের আগামী ১৭ জানুয়ারির মধ্যে আবশ্যিকভাবে পদায়নকৃত সংশ্লিষ্ট জেলার সিভিল 
সার্জন কার্যালয়ে যোগদানপত্র দাখিল করতে হবে। এক্ষেত্রে ইতোপূর্বে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এবং স্বাস্থ্য অধিদপ্তরে প্রকাশিত যোগদানপত্রের নির্ধারিত নমুনা অনুসরণ করতে হবে। 

চাকরিতে যোগদানকৃত কর্মকর্তাদের ৩০০ টাকা মূল্যের নন-জুডিশিয়াল স্ট্যাম্পে নিজে বা পরিবারের অন্য সদস্যদের জন্য কোন যৌতুক নিবেন না এবং কোন যৌতুক দিবেন না মর্মে অংগীকারনামা সম্পাদন করতে হবে। কর্মস্থলে যোগদান করে উক্ত অংগীকারনামা যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে স্বাস্থ্য অধিদপ্তরে প্রেরণ করতে হবে।

এছাড়া The Government Servants (Conduct) Rules, 1979 এর ১৩(১) উপ বিধি অনুযায়ী সকল স্থাবর-অস্থাবর সম্পত্তির বিবরণ সম্বলিত একটি ঘোষণাপত্র যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে স্বাস্থ্য অধিদপ্তরে প্রেরণ করতে হবে। পদায়ন পাওয়া কর্মকর্তাদের পদায়নকৃত পদের বিপরীতে পূর্ব হতে কোন কর্মকর্তা (৩৯তম বিসিএসের কর্মকর্তা ব্যতীত) কর্মরত থাকলে তিনি স্বয়ংক্রিয়ভাবে পদায়িত পদ হতে অব্যাহতি পাবেন। অব্যাহতি প্রাপ্ত কর্মকর্তা পরবর্তী পদায়নের জন্য স্বাস্থ্য অধিদপ্তরে রিপোর্ট করবেন বলেও প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

►প্রজ্ঞাপনটি দেখতে ক্লিক করুন

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি