২৯ ডিসেম্বর, ২০২০ ০৪:১৬ পিএম
জামালপুরে চিকিৎসক নিগ্রহ

জড়িতদের শাস্তির দাবিতে তৃতীয় দিনের মতো কর্মবিরতি

জড়িতদের শাস্তির দাবিতে তৃতীয় দিনের মতো কর্মবিরতি
ছবি- সংগৃহীত

মেডিভয়েস রিপোর্ট: ছাদ থেকে পড়ে গিয়ে গুরুতর আহত রোগীর মৃত্যুতে চিকিৎসকদের ওপর হামলা ও জরুরি বিভাগে ভাঙচুরের ঘটনায় জড়িতদের শাস্তির দাবিতে তৃতীয় দিনের মতো কর্মবিরতি অব্যহত রেখেছে জামালপুর জেনারেল হাসপাতালসহ ছয়টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকরা। এছাড়াও বেসরকারি ক্লিনিক হাসপাতালগুলোতেও কর্মবিরতি চলছে।

আজ মঙ্গলবার (২৯ ডিসেম্বর) সকাল থেকে টানা তৃতীয় দিনের মতো কর্মবিরতি পালন করেন চিকিৎসকরা।

হামলাকারীদের বিচার না হওয়া পর্যন্ত কর্মবিরতি চালিয়ে যাওয়ার পক্ষে অনড় আন্দোলনরত চিকিৎসকরা। ইতোমধ্যে চিকিৎসক নেতারা চার দফা দাবি আদায়ে আরো কঠোর কর্মসূচি গ্রহণের আলটিমেটাম দিয়েছেন। 

এদিকে সারাদেশে কর্মবিরতির ডাক দিয়েছে চিকিৎসকদের অন্যতম সংগঠন বাংলাদেশ ডক্টরস ফাউন্ডেশন (বিডিএফ)। 

তাদের দাবি, ২৪ ঘণ্টার মধ্যে জামালপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম খানকে প্রত্যাহার করাসহ এ ঘটনার পুনরাবৃত্তি বন্ধে তাঁর বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়ের করতে হবে।

দাবি বাস্তবায়ন না হওয়ায় পর্যন্ত কর্মবিরতি চলবে উল্লেখ করে হাসপাতালের সহকারী পরিচালক ডা. মাহফুজুর রহমান বলেন, চিকিৎসকদের ওপর হামলার ঘটনায় কর্মবিরতি চলছে। এ নিয়ে ৭ সদস্যের একটি তদন্ত কমিটি কাজ করছে।

প্রসঙ্গত, গত ২৫ ডিসেম্বর জামালপুরে শেখ হাসিনা মেডিকেল কলেজ ও হাসপাতালে গুরুতর আহত রোগী মৃত্যুবরণ করে। এ সময় রোগীর স্বজনরা চিকিৎসকদের অবহেলায় মৃত্যুর অভিযোগ তুলে কর্তব্যরত চিকিৎসক ডা. চিরঞ্জীব সরকারের উপর হামলা ও জরুরি বিভাগে ভাঙচুর চালায়। এতে বেশ কয়েকজন চিকিৎসক আহত হন। 

হামলায় আহত হন সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাসহ ১৫ জন ইন্টার্ন চিকিৎসক। এ সময় ৪-৬ জন পুলিশ সদস্য উপস্থিত থাকলেও তারা নিরব দর্শকের ভূমিকা পালন করে বলে অভিযোগ করেন প্রত্যক্ষদর্শীরা।

আর হাসপাতালের সিসি ক্যামেরার ফুটেজে দেখা গেছে, ডা. লুৎফর রহমানকে ধাক্কা দিতে দিতে থানায় নিয়ে যাওয়া হয়।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : চিকিৎসক লাঞ্ছিত
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি