২০ নভেম্বর, ২০২০ ১০:৪৯ এএম

নতুন মেডিকেলসহ এমবিবিএস কোর্সে আসন বাড়ল ২৮২টি

নতুন মেডিকেলসহ এমবিবিএস কোর্সে আসন বাড়ল ২৮২টি

মেডিভয়েস রিপোর্ট: নতুন স্থাপিত সুনামগঞ্জ বঙ্গবন্ধু মেডিকেল কলেজসহ ১৭টি সরকারি মেডিকেল কলেজে এমবিবিএস কোর্সে ২৮২টি আসন সংখ্যা বাড়ানো হয়েছে।

বৃহস্পতিবার (১৯ নভেম্বর) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের উপসচিব (চিকিৎসা শিক্ষা-১ অধিশাখা) বদরুন নাহার স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, উপযুক্ত বিষয় ও স্মারকের পরিপ্রেক্ষিতে নতুনভাবে স্থাপিত বঙ্গবন্ধু মেডিকেল কলেজ, সুনামগঞ্জ এবং অন্যান্য ১৭টি সরকারি মেডিকেল কলেজে নির্দেশক্রমে আসনসংখ্যা বর্ধিত করা হলো।

তন্মধ্যে, ঢাকা মেডিকেল কলেজে ১০টি আসন বাড়িয়ে করা হয়েছে ২৩০টি, যা পূর্বে ছিলো ২২০টি। স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ, ময়মনসিংহ মেডিকেল কলেজ, চট্টগ্রাম মেডিকেল কলেজ, রাজশাহী মেডিকেল কলেজ, এমএজি ওসমানী মেডিকেল কলেজ, শের-ই-বাংলা মেডিকেল কলেজ এবং রংপুর মেডিকেল কলেজে যথাক্রমে ১০টি করে আসন সংখ্যা বাড়ানো হয়েছে, যার প্রতিটিতেই পূর্বের আসন সংখ্যা ছিলো ২২০টি করে।

এদিকে, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজে ২৫টি আসন বাড়িয়ে ২০০ আসনে উন্নীত করা হয়েছে। কুমিল্লা মেডিকেল কলেজ, খুলনা মেডিকেল কলেজ, শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ, ফরিদপুর মেডিকেল কলেজ, এম আব্দুর রহমান মেডিকেল কলেজে ২০টি করে আসন বাড়িয়ে যথাক্রমে করা হয়েছে ১৮০টি করে আসন।

এছাড়াও মুগদা মেডিকেল কলেজে ১০টি আসন বাড়িয়ে করা হয়েছে ৭৫টি, শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিকেল কলেজে ৭টি আসন বাড়িয়ে করা ৭২টি, মানিকগঞ্জের কর্নেল মালেক মেডিকেল কলেজে  ১০টি আসন বাড়িয়ে ৭৫টি আসনে উন্নীত করা হয়েছে। আর নতুনভাবে বরাদ্দকৃত সুনামগঞ্জ বঙ্গবন্ধু মেডিকেল কলেজে অনুমোদন দেয়া হয়েছে ৫০টি আসনের।

বিজ্ঞপ্তি:

  ঘটনা প্রবাহ : স্বাস্থ্যমন্ত্রণালয়
  এই বিভাগের সর্বাধিক পঠিত