১৯ অক্টোবর, ২০২০ ০৭:৫২ পিএম

এমডি ও এমএস কোর্সের পরীক্ষার সম্ভাব্য সময়সূচী প্রকাশ

এমডি ও এমএস কোর্সের পরীক্ষার সম্ভাব্য সময়সূচী প্রকাশ

মেডিভয়েস রিপোর্ট: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) অধীনে এমডি/এমএস জুলাই-২০ এবং জানুয়ারি-২১ এর ফেইজ- এ ও বি, সনাতনী এমডি/এমএসসহ সকল কোর্সের পরীক্ষার সম্ভাব্য সময়সূচী প্রকাশ করা হয়েছে।

আজ সোমবার (১৯ অক্টোবর) বিএসএমএমইউ রেজিস্ট্রার অধ্যাপক ডা. এ বি এম আব্দুল হান্নান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

এতে বলা হয়, বিএসএমএমইউ ও অধিভুক্ত সকল মেডিকেল কলেজ/ডেন্টাল কলেজ হিন্সটিটিউট এর অধ্যক্ষ/পরিচালক এবং সংশ্লিষ্ট রেসিডেন্ট শিক্ষার্থীদের জানানো যাচ্ছে যে, মহামারী করোনাভাইরাসের কারণে জুলাই ২০২০ এবং  জানুয়ারি ২০২১ এর এমডি/এমএস ফেইজ-এ ও বি, এমডি/এমএস সনাতনী কোর্সসমূহ, এমফিল, এমএমইডি এবং ডিপ্লোমা পরীক্ষাসমূহ স্বাস্থ্যবিধি অনুসরণ করে উল্লেখিত সম্ভাব্য সময়সূচী অনুযায়ী অনুষ্ঠিত হবে।

সম্ভাব্য সময়সূচীতে বলা হয়,  এমডি/এমএস সনাতনী কোর্সসমূহ, এমফিল, এমএমইডি এবং ডিপ্লোমার লিখিত পরীক্ষা আগামী বছর ৯ থেকে ১৪৫ জানুয়ারি অনুষ্ঠিত হবে। এমডি/এমএস ফেইজ-এ ও বি এর মেডিসিন, সার্জারি, পেডিয়াট্রিকস এবং ডেন্টাল অনুষদের পরীক্ষা আগামী বছর ১৭ থেকে ২০ জানুয়ারি অনুষ্ঠিত হবে এবং এমডি/এমএস ফেইজ-এ ও বি এর বেসিক সাইন্স এন্ড প্যারাক্লিনিক্যাল সাইন্স অনুষদের পরীক্ষা ২৩ থেকে ২৮ জানুয়ারি অনুষ্ঠিত হবে। 

এছাড়াও উপরোক্ত কোর্সসমূহের OSPE, SCA, Oral, Practical & Clinical পরীক্ষাসমূহ লিখিত পরীক্ষা শেষ হওয়ার পর জানুয়ারি ও ফেব্রুয়ারি ২০২১-এ অনুষ্ঠিত হবে।  পরবর্তিতে এ সংক্রান্ত এক পৃথক নোটিসের মাধ্যমে সংশ্লিষ্ট সকলকে জানানো হবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট অনুষদের ডিন, কোর্স ডাইরেক্টর, বিভাগীয় চেয়ারম্যান, অধিভূক্ত সকল মেডিকেল কলেজ/ডেন্টাল কলেজ/ইন্সটিটিউট এর অধ্যক্ষ/পরিচালকগণ এবং পরীক্ষা নিয়ন্ত্রক অফিস প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

►বিজ্ঞপ্তিটি দেখতে ক্লিক করুন

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
বিএসএমএমইউ ও স্বাস্থ্য অধিদপ্তরের গবেষণা

গ্রামে স্বাস্থ্যসেবা গিতে গিয়ে ১৮ সমস্যার মুখোমুখি চিকিৎসকরা

  এই বিভাগের সর্বাধিক পঠিত