০৯ অগাস্ট, ২০২০ ১০:৪৩ পিএম

ডিএনসিসি মার্কেটে হবে নগর হাসপাতাল: মেয়র আতিক

ডিএনসিসি মার্কেটে হবে নগর হাসপাতাল: মেয়র আতিক
ছবি: সংগৃহীত

মেডিভয়েস ডেস্ক: করোনাভাইরাস মহামারী চলাকালে আইসোলেশন সেন্টার হিসেবে ব্যবহার হওয়া ডিএনসিসি মার্কেটকে ৫০০ শয্যার নগর হাসপাতালে রুপপান্তরের পরিকল্পনা করা হচ্ছে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশন মো. আতিকুল ইসলাম।

আজ রোববার (৯ আগস্ট) মহাখালীতে ডিএনসিসি করোনা আইসোলেশন সেন্টার পরিদর্শনকালে তিনি এ কথা জানিয়েছেন।

মেয়র বলেন, উত্তর সিটি করপোরেশনের নিজস্ব কোন হাসপাতাল নেই। ঢাকা সিটি করপোরেশন যখন দুই ভাগ হয়, তখন তিনটি হাসপাতালই দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় পড়ে। এজন্য বর্তমানে করোনা আইসোলেশন সেন্টার হিসাবে ব্যবহৃত মহাখালীর ডিএনসিসি মার্কেটকে ৫০০ শয্যার নগর হাসপাতালে রুপান্তরের পরিকল্পনা করা হচ্ছে।

তিনি আরও বলেন, ৭.১৭ একর জমির ওপর প্রতিষ্ঠিত এই মার্কেটটির আয়তন এক লাখ ৮০ হাজার ৫৬০ বর্গফুট। যেহেতু ঢাকা উত্তর সিটি করপোরেশনের কোনো ধরনের নগর হাসপাতাল নেই তাই এটাকে কীভাবে হাসপাতালে রূপান্তর করা যায় তা ভাবা হচ্ছে। এই ভবনকে নগর হাসপাতালে রূপান্তর করা গেলে নগরবাসী উপকৃত হবে বলেও মন্তব্য করেন আতিকুল ইসলাম।

এ সময় মার্কেটকে হাসপাতালে রুপান্তরের কথা ভাবার কারণ হিসেবে মেয়র আতিকুল বলেন, ডিএনসিসি মার্কেট মূলত পাইকারি কাঁচাবাজারের জন্য তৈরি করা হয়েছিল। কিন্তু বিভিন্ন কারণে এটিকে পাইকারী বাজারে পরিণত করা যায়নি। ৭০০ দোকান বিক্রির পরিকল্পনা নিয়ে গত বছর সিটি করপোরেশনের বাজেট প্রণয়ন করা হয়। কিন্তু এর মধ্যে করোনার প্রদুর্ভাব দেখা দিলে হাসপাতালের প্রয়োজনীয়তা সকলেই অনুভব করে।

এছাড়াও মিরপুরের প্যারিস মার্কেটকেও নগর হাসপাতালে পরিণত করার পরিকল্পনার কথা জানিয়েছেন মেয়র মো. আতিকুল ইসলাম।

এ সময় মেয়রের সাথে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আইসোলেশন সেন্টারের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. জুবায়েদুর রহমান, আর্মড ফোর্স ডিভিশনের মহাপরিচালক (অপারেশন ও প্ল্যানিং) এ এন এম মঞ্জুরুল হক মজুমদার, ডিএনসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মোমিনুর রহমান মামুন, আঞ্চলিক কর্মকর্তা আবদুল্লাহ আল বাকী, স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক মো. হাবিবুর রহমান প্রমুখ। 

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : করোনাভাইরাস
  এই বিভাগের সর্বাধিক পঠিত
এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক
করোনা ও বার্ধক্যজনিত অসুস্থতা

এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক