২৯ জুলাই, ২০২০ ১২:২৭ পিএম

সেবা দিতে গিয়ে করোনায় আক্রান্ত ৭ হাজার ৪৪ স্বাস্থ্যকর্মী

সেবা দিতে গিয়ে করোনায় আক্রান্ত ৭ হাজার ৪৪ স্বাস্থ্যকর্মী

মেডিভয়েস রিপোর্ট: প্রাণঘাতী করোনাভাইরাসে চিকিৎসক-নার্সসহ স্বাস্থ্যকর্মীদের আক্রান্তের মিছিল ক্রমেই দীর্ঘ হচ্ছে। আক্রান্ত রোগীদের চিকিৎসা দিতে গিয়ে এখন পর্যন্ত ৭ হাজার ৪৪ চিকিৎসক-নার্স করোনায় আক্রান্ত হয়েছেন। তাঁদের মধ্যে ৬৯ জন চিকিৎসক ও ৯ জন নার্স প্রাণ হারিয়েছেন।

মঙ্গলবার (২৮ জুলাই) বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন এবং মহাসচিব ডা. ইহতেশামুল হক হক চৌধুরী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশের বিভিন্ন জেলায় করোনা ভাইরাসে সংক্রমিতদের চিকিৎসা সেবা দিতে গিয়ে ২৮ জুলাই পর্যন্ত প্রায় ২৪৪৭ জন চিকিৎসক, ১৭৯২ জন নার্স ও ২৮০৫ জন স্বাস্থ্যকর্মী করোনা ভাইরাসে সংক্রমিত হয়ে অসুস্থ হয়েছেন। এছাড়াও করোনা আক্রান্ত হয়ে এবং রোগের উপসর্গ নিয়ে এ পর্যন্ত ৬৯ জন চিকিৎসকের মৃত্যু হয়েছে। তবে আক্রান্তদের মধ্যে অনেকেই ইতোমধ্যে সুস্থ হয়ে পুনরায় চিকিৎসা সেবায় নিয়োজিত হয়েছেন। যারা এখনো অসুস্থ আছেন বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন তাঁদের দ্রুত আরোগ্য কামনা করছে।

করোনায় প্রাণ উৎসর্গকারীদের প্রতি শোক প্রকাশ করে বিজ্ঞপ্তিতে বলা হয়, তাঁদের জন্য আমাদের কান্না নয়, বরং তাঁদের বীরত্বগাঁথা ও সাহসী আত্মোৎসর্গ আমাদেরকে গৌরবান্বিত করেছে এবং আগামীর দূর্গম যাত্রায় আমাদেরকে আলোর পথ দেখিয়েছে। বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন মৃত্যুবরণকারী সকল চিকিৎসকের বিদেহী/পরলোকগত আত্মার মাগফিরাত/ শান্তি কামনা ও শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছে।

  ঘটনা প্রবাহ : করোনাভাইরাস
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি