২৫ জুলাই, ২০২০ ০১:২৬ এএম

সরকারি চাকরিজীবীদের ফ্রি করোনা চিকিৎসায় বিশেষায়িত হাসপাতাল

সরকারি চাকরিজীবীদের ফ্রি করোনা চিকিৎসায় বিশেষায়িত হাসপাতাল
ফাইল ছবি

মেডিভয়েস রিপোর্ট: রাজধানীর ফুলবাড়িয়ায় সরকারি কর্মচারী হাসপাতালকে বেসামরিক সরকারি চাকরিজীবীদের জন্য  করোনা (কোভিড-১৯) চিকিৎসা সেবার জন্য নির্ধারণ করা হয়েছে।

ওই হাসপাতালে বেসামরিক সব সরকারি চাকরিজীবীরা সম্পূর্ণ ফ্রি করোনা চিকিৎসা পাবেন বলে জানিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের কল্যাণ শাখার উপসচিব মোহাম্মদ কামাল হোসেন স্বাক্ষরিত গত ১৬ জুলাই এক প্রজ্ঞাপনে এ বিষয়টি জানানো হয়েছে।

সরকারি কর্মকর্তা ও কর্মচারীদের করোনা (কোভিড-১৯) চিকিৎসা নিশ্চিত করা এবং পর্যায়ক্রমে আধুনিক ও উন্নত চিকিৎসা সেবা প্রদানের কার্যক্রম অব্যাহত আছে।

প্রজ্ঞাপনে সরকারি কর্মচারী হাসপাতালে চিকিৎসা গ্রহণে সরকারি কর্মচারীদের উৎসাহিত করার নির্দেশনা দেয়া হয়।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, করোনা (কোভিড-১৯) আক্রান্ত সরকারি কর্মচারীদের নমুনা পরীক্ষা ও চিকিৎসার জন্য সরকারি কর্মচারী হাসপাতাল, ফুলবাড়িয়া, ঢাকাকে করোনা (কোভিড-১৯) ডেডিকেটেড হাসপাতালে রূপান্তর করা হয়েছে। নমুনা পরীক্ষার জন্য Real Time PCR System মেশিন স্থাপন করা হয়েছে এবং নমুনা পরীক্ষা কার্যক্রম চলমান রয়েছে। করোনায় আক্রান্ত রোগীর চিকিৎসা উপযোগী High Flow oxygen Therapy System মেশিন, আইসিইউ, ভেন্টিলেটর এবং ২ স্তরবিশিষ্ট মেনিফোল্ড সেন্ট্রাল অক্সিজেন সিস্টেম স্থাপন করা হয়েছে।

প্রজ্ঞাপনে আরও  জানানো হয়,ওই হাসপাতালে ৭২  শয্যায় ৭২টি পয়েন্ট হতে অক্সিজেন সরবরাহ করা সম্ভব।

এছাড়াও প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, সরকারি কর্মচারী হাসপাতাল, ফুলবাড়িয়া, ঢাকায় বিশেষজ্ঞ চিকিৎসক এবং প্রশিক্ষিত নার্সদের মাধ্যমে আধুনিক সুযোগ-সুবিধা সংবলিত করোনা (কোভিড-১৯) সংক্রান্ত স্বাস্থ্য সেবা বিনামূল্যে প্রদান করা হচ্ছে। ইতিমধ্যে কোভিড-১৯ এর টেস্ট এবং চিকিৎসা সংক্রান্ত তথ্যের জন্য সরকারি কর্মচারী হাসপতাল, ফুলবাড়িয়া, ঢাকার দায়িত্বপ্রাপ্ত চিকিৎসক, কর্মকর্তা ও তাঁদের ডেডিকেটেড মোবাইল নম্বর জনপ্রশাসন মন্ত্রণালয়ের ওয়েবসাইটে আপলোড করা হয়েছে।

এতে সংশ্লিষ্ট কর্মকর্তা/কর্মচারী এবং তাঁদের পরিবারবর্গকে সরকারি কর্মচারী হাসপাতাল, ফুলবাড়িয়া, ঢাকায় সেবা গ্রহণের জন্য উৎসাহিত করার নির্দেশনা দেয়া হয়।  

  ঘটনা প্রবাহ : করোনাভাইরাস
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি