০২ জুলাই, ২০২০ ১০:২৭ পিএম

চট্টগ্রামে করোনায় আক্রান্ত বাড়লেও ভয়ের কিছু নেই: সিটি মেয়র

চট্টগ্রামে করোনায় আক্রান্ত বাড়লেও ভয়ের কিছু নেই: সিটি মেয়র

মেডিভয়েস ডেস্ক: চট্টগ্রামে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়লেও ভয়ের কারণ নেই বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন।

বৃহস্পতিবার (২ জুলাই) চট্টগ্রাম নগরীর পাথরঘাটায় টেলি মেডিসিন সেবা কার্যক্রম উদ্বোধন করে তিনি একথা বলেন। 

সিটি মেয়র বলেন, দেশ করোনাভাইরাস সংক্রমণের পিক-টাইমে থাকায় আক্রান্তের সংখ্যা বেশ দ্রুত গতিতে বাড়ছে। প্রতিদিন আক্রান্তের সংখ্যা বাড়লেও আতঙ্কের কারণ নেই। সংক্রমণ সাংঘাতিক ছোঁয়াচে হলেও মারাত্মক নয়। আক্রান্তদের সুস্থ হতে ১৪ দিন লাগে এবং ঘরে থেকেই অধিকাংশ রোগী সুস্থ হয়ে যায়।

চট্টগ্রামে স্বাস্থ্যখাতের বিপর্যয় নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ও গণমাধ্যমে প্রচারের সমালোচনা করে তিনি বলেন, রোগী বেশি হওয়ায় হাসপাতালগুলোতে ঠাঁই দেওয়া সম্ভব হচ্ছে না। এ অবস্থায় আক্রান্তরা কাঙ্ক্ষিত সেবা না পাওয়ারই কথা। গণমাধ্যমে এ নিয়ে হাহাকার ফলাও করে প্রচার হচ্ছে কিন্তু বাস্তবতা, সক্ষমতা ও চিকিৎকদের সীমাবদ্ধতার বাস্তব চিত্র তুলে ধরা হচ্ছে না।

এ ধরনের প্রচারনাকে ‘অযৌক্তিক,অর্থহীন সমালোচনা’ উল্লেখ করে তিনি বলেন, ‘মনে রাখতে হবে তড়িঘড়ি প্রশিক্ষণ দিয়ে বিশেষজ্ঞ ডাক্তার তৈরি করা যায় না এবং চিকিৎসা সরঞ্জাম ও করোনা বিশেষায়িত চিকিৎসা কেন্দ্র আগে থেকে ছিল না। তাই পরিস্থিতি মোকাবেলায় সাময়িক অসুবিধা থাকলেও তা নিরসন হবে।’

প্রসঙ্গত, দেশে করোনায় মোট মৃত্যুর শতকরা ২৮ ভাগই চট্টগ্রামের, আজ ২ জুলাই দেশে করোনায় মৃত্যুবরণকারীদের সর্বোচ্চ সংখ্যক ১২ জনই চট্টগ্রামের। চট্টগ্রামে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা প্রায় ১০ হাজার। 

করোনা ভাইরাস থেকে সুরক্ষিত থাকতে গুরুত্বপূর্ণ নিয়ম গুলো মেনে চলুন। সর্দি কাশি জ্বর হলে হাসপাতালে না গিয়ে স্বাস্থ্য সেবা দানকারী হটলাইন গুলোতে ফোন করুন। আইইডিসিআর হটলাইন- 10655, email: [email protected]
  ঘটনা প্রবাহ : করোনাভাইরাস
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি