০৭ জুন, ২০২৪ ০৪:৫৫ পিএম

রাশিয়ায় পানিতে ডুবে ভারতীয় ৪ মেডিকেল শিক্ষার্থীর মৃত্যু

রাশিয়ায় পানিতে ডুবে ভারতীয় ৪ মেডিকেল শিক্ষার্থীর মৃত্যু

মেডিভয়েস রিপোর্ট: রাশিয়ার সেন্ট পিটার্সবার্গের কাছে ভোলকভ নদীতে ঘুরতে গিয়ে পানিতে ডুবে মেডিকেল কলেজ পড়ুয়া চারজন শিক্ষার্থী প্রাণ হারিয়েছেন। নিহত চারজনই ভারতীয় বলে জানা গেছে।

ভারতীয় গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, ১৮-২০ বছর বয়সী নিহত চারজনের মধ্যে দুজন ছেলে এবং দুজন মেয়ে। তারা প্রত্যেকেই রাশিয়ার ভেলিকি নভগোরড শহরের কাছে নভগোরড স্টেট ইউনিভার্সিটিতে অধ্যয়নরত ছিলেন।

জানা যায়, নদীতে নেমে প্রথমে একজন নারী শিক্ষার্থী তলিয়ে যেতে থাকেন। ওই সময় তাকে বাঁচাতে গিয়ে আরও তিনজন পানিতে ডুবে যায়। এ ছাড়া তাদের সঙ্গে থাকা আরও একজন শিক্ষার্থীকে স্থানীয় লোকজন উদ্ধার করতে সক্ষম হয়।

এ ঘটনার পর ভারতের সংশ্লিষ্ট দপ্তর যত তাড়াতাড়ি সম্ভব মরদেহগুলো তাদের পরিবারের কাছে পাঠানোর জন্য রাশিয়ার কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ শুরু করেছে। সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে এমনটি জানিয়েছে ভারতীয় দূতাবাস।

মস্কো থেকে ভারতীয় দূতাবাসের পোস্টে বলা হয়, “আমরা যত দ্রুত সম্ভব মরদেহ স্বজনদের কাছে পাঠানোর জন্য কাজ করছি। যে শিক্ষার্থীর জীবন রক্ষা পেয়েছে তার যথাযথ চিকিৎসাও করা হচ্ছে।”

এনএএন/

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
করোনা ছড়ায় উপসর্গহীন ব্যক্তিও
একদিনেই অবস্থান বদল বিশ্ব স্বাস্থ্য সংস্থার

করোনা ছড়ায় উপসর্গহীন ব্যক্তিও