ডা. কামারুজ্জামান নাবিল

ডা. কামারুজ্জামান নাবিল

শিক্ষানবিশ চিকিৎসক, বারডেম জেনারেল হাসপাতাল, ঢাকা;
এমবিবিএস, ইস্পাহান মেডিকেল বিশ্ববিদ্যালয়, ইরান


২৫ ডিসেম্বর, ২০২৩ ০৭:২৪ পিএম

গাজায় নিরাপদ নয় চিকিৎসকরাও 

গাজায় নিরাপদ নয় চিকিৎসকরাও 
চিকিৎসক স্ত্রী ও পাঁচসন্তানসহ বিমান হামলায় প্রাণ হারিয়েছেন গাজার আল শেফা হাসপাতালের জরুরী বিভাগের প্রধান ডা. হানি আল হেইশাম।

ফিলিস্তিনি চিকিৎসক ডা. হানি আল হেইশাম। গাজার অন্যতম চিকিৎসা কেন্দ্র আল শেফা হাসপাতালের ইমার্জেন্সি বিভাগের প্রধান হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করছিলেন। ফিলিস্তিনের পরিচিত চিকিৎসকদের মাঝে অন্যতম একজন।

চলমান বিমান হামলায় হাসপাতালে ভর্তি আহতদের চিকিৎসা দিতে গিয়ে খুব কম সময়ই বাসায় ফিরতে পারতেন। সেদিন হাসপাতাল থেকে বাসায় ফিরেছিলেন তবে সেই ফেরাই শেষ ফেরা ছিল।

সেদিন বাসায় বিমান হামলায় চিকিৎসক স্ত্রী ডা. সামিরা গিফারিসহ পাঁচ সন্তান শিরিন, টিয়া, সমীর, ওয়াফা এবং সারা সবাই একসাথে নিহত হন।

গাজা উপত্যকায় দীর্ঘদিন ধরে চিকিৎসাসেবায় নিয়োজিত নরওয়ের চিকিৎসক মেডস গিলবার্ট এমন মৃত্যুর খবরে এক টুইট বার্তায় ডা. হেইশামকে ভালো বন্ধু এবং প্রিয় সহকর্মী হিসেবে উল্লেখ করে এই নির্মমতার জন্য নিন্দা জানিয়েছেন।

গাজার হাসপাতালগুলো যেমন নিরাপদ নয় তেমনি সেখানকার অভিজ্ঞ চিকিৎসকরাও নিরাপদ নয়। এর আগেও বিমান হামলায় গাজার অন্যতম অভিজ্ঞ কয়েকজন চিকিৎসক নিহত হয়েছিলেন।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত