২২ জানুয়ারী, ২০২৩ ০২:১৬ পিএম

বিএসএমএমইউ’র ডিপ্লোমা-এমফিল কোর্সের ভর্তি পরীক্ষা ১০ মার্চ

বিএসএমএমইউ’র ডিপ্লোমা-এমফিল কোর্সের ভর্তি পরীক্ষা ১০ মার্চ
বুয়েট ক্যাম্পাস এবং বাংলাদেশ কলেজ অফ ফিজিশিয়ানস অ্যান্ড সার্জনসে (বিসিপিএস) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

মেডিভয়েস রিপোর্ট: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) এবং অধিভুক্ত মেডিকেল কলেজ ও ইনস্টিটিউটে এমফিল-ডিপ্লোমা জুলাই ২০২৩ সেশনের ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আগামী ১০ মার্চ সকাল ৯টা থেকে পরীক্ষা শুরু হয়ে চলবে সকাল সাড়ে ১০টা পর্যন্ত।

আজ রোববার (২২ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি (একাডেমিক) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসাইন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, ‘বিএসএমএমইউ এবং অধিভুক্ত বিভিন্ন মেডিকেল কলেজ ও ইনস্টিটিউটে জুলাই ২০২৩ সেশনের এমফিল, এমমেড, ডিপ্লোমা ও এমপিএইচ কোর্সে  ভর্তির জন্য আবেদন আহ্বান করা হয়েছে। এ কোর্সের একাডেমিক সেশন শুরু হবে আগামী ১ জুলাই ২০২৩।’ 

এতে আরও বলা হয়েছে, ভর্তি ইচ্ছুক প্রার্থীরা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.bsmmu.edu.bd থেকে এমফিল, এমমেড, ডিপ্লোমা ও এমপিএইচ কোর্সের জন্য নির্ধারিত বিষয়গুলো দেখে আবেদন করতে পারবেন। 

পরীক্ষা ফি প্রদানের পদ্ধতি

প্রার্থীকে পূবালী ব্যাংকের যে কোনো অনলাইন শাখা থেকে শাহবাগ শাখায় ‘বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা ও বিবিধ তহবিল’ ০৯৪৭১০২০০১৭৩১ অ্যাকাউন্টে সাত হাজার টাকা (অফেরতযোগ্য) ড্রাফট করতে হবে।

আবেদনের সময় সীমা

ভর্তি ফি ২৩ জানুয়ারি থেকে গ্রহণ করা হবে। ফি গ্রহণের শেষ তারিখ আগামী ১৫ ফেব্রুয়ারি। আবেদন পত্র জমা ২৪ জানুয়ারি থেকে শুরু হয়ে ১৬ ফেব্রুয়ারি রাত ১১টা ৫০ পর্যন্ত চলবে।

আবেদন পত্র জমা (অনলাইনের মাধ্যমে)

আবেদন ফি প্রদানের পর ভর্তি প্রার্থীকে নির্দিষ্ট সময় সীমার মধ্যে www.bsmmu.edu.bd-এ আবেদনপত্র পূরণ করতে হবে।

প্রবেশপত্র গ্রহণের সময় সীমা 

প্রার্থীরা আবেদন নম্বর এবং পাসওয়ার্ড ব্যবহার করে ৫ মার্চ থেকে ১০ মার্চ সকাল সাড়ে ৮টা পর্যন্ত প্রবেশপত্র গ্রহণ করতে পারবেন।

পরীক্ষার কেন্দ্র

বুয়েট ক্যাম্পাস এবং বাংলাদেশ কলেজ অফ ফিজিশিয়ান্স অ্যান্ড সার্জন্সে (বিসিপিএস) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

►বিজ্ঞপ্তিটি দেখতে ক্লিক করুন 

এআইডি

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত