১৯ ডিসেম্বর, ২০২২ ০৭:৫২ পিএম

রোজার আগেই মেডিকেল ভর্তি পরীক্ষা

রোজার আগেই মেডিকেল ভর্তি পরীক্ষা
স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর মহাপরিচালক বলেন, চাঁদ দেখা সাপেক্ষে ২০২৩ সালের ২৩ অথবা ২৪ মার্চ থেকে রোজা শুরু হবে। রোজার আগেই ভর্তি পরীক্ষা আয়োজনের একটি অভ্যন্তরীণ সিদ্ধান্ত হয়েছে।

মেডিভয়েস রিপোর্ট: ২০২২-২৩ শিক্ষাবর্ষের এমবিবিএস প্রথমবর্ষের ভর্তি পরীক্ষা নেওয়ার একটি প্রস্তাব পাঠানো হয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়ে। স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের পাঠানো প্রস্তাবে রোজার আগেই পরীক্ষা নেওয়ার প্রস্তাব দেওয়া হয়েছে।

আজ সোমবার (১৯ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টায় স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এ কে এম আমিরুল মোরশেদ মেডিভয়েসকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, চাঁদ দেখা সাপেক্ষে ২০২৩ সালের ২৩ অথবা ২৪ মার্চ থেকে রোজা শুরু হবে। রোজার আগেই ভর্তি পরীক্ষা আয়োজনের একটি অভ্যন্তরীণ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এক্ষেত্রে আগামী বছরের মার্চের প্রথম অথবা দ্বিতীয় শুক্রবার ভর্তি পরীক্ষা আয়োজনের প্রাথমিক সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে এটি নির্ভর করছে স্বাস্থ্য মন্ত্রণালয়ের চূড়ান্ত অনুমোদনের ওপর। স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনুমোদন পেলে তবেই তারিখ চূড়ান্ত হবে।

এক প্রশ্নের জবাবে স্বাস্থ্য শিক্ষার ডিজি বলেন, ‘নীতিমালা তৈরি করার জন্য একটি সভা হয়েছে। এটি আমাদের রুটিন কাজ। এ বছর ভর্তি পরীক্ষার নীতিমালায় বড় ধরনের কোনো পরিবর্তন আসেনি। আমাদের অভ্যন্তরীণ একটি সিদ্ধান্ত আছে যে, গত বছরে চেয়ে এ বছর একটু আগে পরীক্ষা নেওয়ার চেষ্টা করবো। সে লক্ষ্যে মার্চের প্রথম দিকে বা দ্বিতীয় সপ্তাহে ভর্তি পরীক্ষা নেওয়ার পরিকল্পনা নিয়েছি।’

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : এমবিবিএস ভর্তি পরীক্ষা
  এই বিভাগের সর্বাধিক পঠিত