১৩ অক্টোবর, ২০২১ ০৮:০৩ পিএম

তিন কেন্দ্রে টিকা পাবেন সাত কলেজ শিক্ষার্থীরা

তিন কেন্দ্রে টিকা পাবেন সাত কলেজ শিক্ষার্থীরা
ছবি: সংগৃহীত

মেডিভয়েস রিপোর্ট: তিনটি অস্থায়ী কেন্দ্রে টিকা দেওয়া হবে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত সরকারি সাত কলেজের শিক্ষার্থীদের। বুধবার (১৩ অক্টোবর) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা কলেজের অধ্যক্ষ ও সাত কলেজের সমন্বয়ক অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার।

সাত কলেজের প্রশাসনের আবেদনের পরিপ্রেক্ষিতে স্বাস্থ্য অধিদপ্তর ইতোমধ্যেই তিনটি কেন্দ্রের অনুমোদন দিয়ে ঢাকা জেলা সিভিল সার্জনকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে চিঠিও দিয়েছে। কেন্দ্রগুলো হলো: ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ ও সরকারি বাঙলা কলেজ।

এর মধ্যে ঢাকা কলেজ টিকাকেন্দ্রে ঢাকা কলেজ, কবি নজরুল সরকারি কলেজ ও শহীদ সোহরাওয়ার্দী কলেজের সব ছেলে শিক্ষার্থীরা টিকা নিতে পারবেন। ইডেন মহিলা কলেজ কেন্দ্রে ইডেন মহিলা কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, কবি নজরুল সরকারি কলেজ ও শহীদ সোহরাওয়ার্দী কলেজের মেয়ে শিক্ষার্থীরা টিকা নিতে পারবেন। সরকারি বাঙলা কলেজ টিকাকেন্দ্রে সরকারি তিতুমীর কলেজ ও সরকারি বাংলা কলেজের ছেলে ও মেয়ে শিক্ষার্থীরা টিকা নিতে পারবেন।

এসব কেন্দ্রে সিনোফার্ম করোনা টিকা ও লজিস্টিক তেজগাঁও থানা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে বরাদ্দ দেওয়ার জন্যও অনুরোধ করা হয়।

কবে নাগাদ কলেজে টিকা কার্যক্রম শুরু হবে জানতে চাইলে ঢাকা জেলার সিভিল সার্জন ডা. আবু হোসেন মো. মঈনুল আহসান গণমাধ্যমকে বলেন, ‘আমরা ইতোমধ্যেই কাজ শুরু করেছি। সাত কলেজের অনেক শিক্ষার্থী হওয়ায় আমরা বড় একটি জায়গা খুঁজছি যেখানে কেন্দ্র করতে পারবো।’

তিনি আরও বলেন, ‘সাত কলেজে আলাদা কেন্দ্র করার মতো জনবল নেই। তাই নির্দিষ্ট একটি কেন্দ্র থেকে এসব শিক্ষার্থীদের টিকা নিতে হবে। আর এই কেন্দ্র থেকে শুধু সাত কলেজের শিক্ষার্থীরাই টিকা নেবেন।’

সিভিল সার্জন আরও বলেন, যেসব শিক্ষার্থীর জাতীয় পরিচয়পত্র নেই তাদের জন্য জন্ম নিবন্ধন সনদের মাধ্যমে টিকার ব্যবস্থা করতে কাজ চলছে। আগামী ছয় থেকে সাত দিনের মধ্যে টিকা কার্যক্রম শুরু হবে বলেও জানান তিনি। 

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি