০৮ অক্টোবর, ২০২১ ০১:১৪ পিএম

শিগগিরই মেডিকেলের সকল বর্ষের শিক্ষার্থীদের ক্লাস শুরু

শিগগিরই মেডিকেলের সকল বর্ষের শিক্ষার্থীদের ক্লাস শুরু
ছবি: প্রতীকী

মেডিভয়েস রিপোর্ট: করোনাভাইরাস পরিস্থিতিতে দীর্ঘ ছুটির পর দেশের সব মেডিকেল কলেজে ১ম, ২য় ও ৫ম বর্ষের শিক্ষার্থীদের সশরীরে ক্লাস শুরু হয়েছে। ভাইরাসটিতে সংক্রমণ ও মৃত্যু ক্রমেই স্বাভাবিকতায় চলে আসায় শিগগিরই শুরু হবে মেডিকেলের অন্যান্য বর্ষের ক্লাস।

বিষয়টি নিশ্চিত করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেডিসিন অনুষদের ডিন ডা. শাহরিয়ার নবী মেডিভয়েসকে বলেন, ‘ক্লাস চালুর বিষয়টি মন্ত্রণালয়ের হাতে। এ বিষয়ে মন্ত্রণালয়ের সঙ্গে আমাদের কথা হয়েছে। তবে কোনো সিদ্ধান্তের বিষয়ে জানতে পারিনি। স্বাস্থ্যমন্ত্রী মহোদয় জাতিসংঘের অধিবেশনে যোগদানের জন্য দেশের বাইরে ছিলেন। তিনি দেশে ফিরেছেন। এখন একটি সিদ্ধান্ত আসবে এবং আশা করা যায়, খুব দ্রুতই মেডিকেল কলেজ সম্পূর্ণভাবে খুলে দেওয়া হবে।’

এর আগে গত ১৩ সেপ্টেম্বর দেশের সব মেডিকেল কলেজে সশরীরে ক্লাস শুরু হয়। প্রথম দিনে একসঙ্গে সব বর্ষের ক্লাস শুরু না হলেও ধাপে ধাপে শুরু হবে বলে জানায় স্বাস্থ্য অধিদপ্তর।

গত ২ সেপ্টেম্বর এক সংবাদ সম্মেলনে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, মেডিকেলের শতভাগ শিক্ষার্থীকে করোনার টিকা দেয়া সম্পন্ন হয়েছে।

প্রসঙ্গত, করোনা পরিস্থিতি বিবেচনায় ২০২০ সালের ২৭ মার্চ দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের একদিন পর মেডিকেল কলেজ বন্ধ ঘোষণা করা হয়। সম্প্রতি দেশের করোনার সংক্রমণ অনেকটাই নিয়ন্ত্রণে থাকায় ধাপে ধাপে সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার ঘোষণা দেয় সরকার। এরই অংশ হিসেবে প্রথমে সকল পর্যায়ের স্কুল-কলেজ এবং ধাপে ধাপে মেডিকেল ও বিশ্ববিদ্যালয় খুলে দেওয়া হচ্ছে।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি