০৮ সেপ্টেম্বর, ২০২১ ১২:২৬ পিএম

অ্যানেসথেশিওলজি পদে নিয়োগপ্রাপ্ত ৪০৯ চিকিৎসকের তালিকা প্রকাশ

অ্যানেসথেশিওলজি পদে নিয়োগপ্রাপ্ত ৪০৯ চিকিৎসকের তালিকা প্রকাশ
ছবি: সংগৃহীত

মেডিভয়েস রিপোর্ট: জুনিয়র কনসালটেন্ট (অ্যানেসথেশিওলজি) পদে নিয়োগপ্রাপ্ত ৪০৯ চিকিৎসকের তালিকা প্রকাশ করেছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। রোববার (৫ সেপ্টেম্বর) মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়া স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ কথা জানানো হয়।

এতে বলা হয়েছে, ‘বিসিএস (বিশেষ) পরীক্ষা ২০২১ এর ফলাফলের ভিত্তিতে বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের ২৩ আগস্ট ২০২১ তারিখের ৮০.০০.০০০০.২০০.০৬৪.০৯০.২১-১৯৮ নং পত্রের সুপারিশক্রমে এ প্রজ্ঞাপনের ৩ নং অনুচ্ছেদে বর্ণিত ৪০৯ জন প্রার্থীকে বাংলাদেশ সিভিল সার্ভিস (স্বাস্থ্য) ক্যাডারের জুনিয়র কনসালটেন্ট (অ্যানেসথেশিওলজি) পদে জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুসারে ৩৫,৫০০-৬৭,০১০/- বেতনক্রমে নিম্নবর্ণিত শর্তে রাষ্ট্রীয় জরুরি প্রয়োজনে সাময়িকভাবে নিয়োগ প্রদান করা হলো।’

১. বাংলাদেশ সিভিল সার্ভিস নিয়োগ বিধিমালা ১৯৮১ এর ৪ (২) (এ) উপবিধি অনুযায়ী তিনি বাংলাদেশের নাগরিক না হলে অথবা বাংলাদেশের স্থায়ী বাসিন্দা না হলে অথবা বাংলাদেশে ডমিসাইলড না হলে তাঁর এ সামরিক নিয়োগ বাতিল হবে।

২. বাংলাদেশ সিভিল সার্ভিস নিয়োগ বিধিমালা ১৯৮১ এর ৪ (২) (এ) উপবিধি অনুযায়ী যদি তিনি বাংলাদেশের নাগরিক নন এমন কোনো ব্যক্তিকে বিবাহ করে থাকেন বা বিবাহ বন্ধনে আবদ্ধ হওয়ার প্রতিশ্রুতিবদ্ধ বা অঙ্গীকারাবদ্ধ হয়ে থাকেন, তাহলে তাঁর এ সাময়িক নিয়োগ বাতিল হবে।

৩. বাংলাদেশ সিভিল সার্ভিস নিয়োগ বিধিমালা, ১৯৮১ এর ৪ (২) (এ) উপবিধি অনুযায়ী পরবর্তীতে স্বাস্থ্য পরীক্ষায় তিনি অনুপযুক্ত হলে অথবা স্বাস্থ্য পরীক্ষায় অনুপস্থিত থাকলে তাঁর এ সামরিক নিয়োগ বাতিল হবে। তবে স্বাস্থ্যসেবা বিভাগের আওতাধীন বিসিএস স্বাস্থ্য ও স্বাস্থ্য সার্ভিস এবং পরিবার পরিকল্পনা অধিদপ্তরের আওতাধীন কর্মরত প্রার্থীদের স্বাস্থ্য পরীক্ষার প্রয়োজন নেই।

৪. বিএমডিসি কর্তৃক সনদ যাচাই-বাছাইঅন্তে অসত্য বা জাল প্রমাণিত হলে তাঁর নিয়োগ বাতিল হবে এবং তাঁর বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়ের করা হবে।

এতে আরও বলা হয়েছে, ‘অনুচ্ছেদ ১ এ উল্লিখিত শর্তাবলী তাঁর নিকট গ্রহণযোগ বিবেচিত হলে আগামী ১২ সেপ্টেম্বর ২০২১ তারিখ রোববার পূর্বাহ্নে ঢাকার নবাব আব্দুল গণি রোডে অবস্থিত ওসমানী স্মৃতি মিলনায়তনে যোগদানের জন্য উপস্থিত থাকার অনুরোধ করা হলো। নির্ধারিত তারিখে চাকরিতে যোগদান না করলে তিনি চাকরিতে যোগদান করতে সম্মত নন বলে ধরে নেওয়া হবে এবং নিয়োগপত্র বাতিল বলে গণ্য হবে।

‘রাষ্ট্রপতির আদেশক্রমে এবং জনস্বার্থে এ আদেশ জারি করা হলো’, বলা হয় বিজ্ঞপ্তিতে।

আদেশের অনুলিপি অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য মন্ত্রিপরিষদ বিভাগের সচিব, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, তথ্য অধিদপ্তরের প্রধান তথ্য অফিসার, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তা, সিস্টেম এনালিস্ট, স্বাস্থ্যমন্ত্রীর একান্ত সচিব ও সচিবের একান্ত সচিবসহ সংশ্লিষ্ট সকলের কাছে পাঠানো হয়েছে।

►তালিকা দেখতে ক্লিক করুন

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : চিকিৎসক নিয়োগ
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি