০৯ জুন, ২০২১ ০৯:৫৪ এএম

স্বাস্থ্য ক্যাডারদের পদোন্নতি পরীক্ষার আবেদনের হার্ড কপি জমার নির্দেশ

স্বাস্থ্য ক্যাডারদের পদোন্নতি পরীক্ষার আবেদনের হার্ড কপি জমার নির্দেশ
ছবি: সংগৃহীত

মেডিভয়েস রিপোর্ট: স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অধীন বিসিএস স্বাস্থ্য ক্যাডার কর্মকর্তাদের বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন কর্তৃক নির্ধারিত সিনিয়র স্কেল পদোন্নতি পরীক্ষার আবেদনের হার্ড কপি জমা দেওয়ার নির্দেশ দিয়েছে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর।

মঙ্গলবার (০৮ জুন) অধিদপ্তরের মানব সম্পদ ব্যবস্থাপনা পরিচালক ডা. মো. আমীর হোসাইন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, ‘স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের আওতাধীন বিসিএস স্বাস্থ্য ক্যাডার কর্মকর্তাদেরকে বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন কর্তৃক নির্ধারিত সিনিয়র স্কেল পদোন্নতি পরীক্ষা ফেব্রুয়ারী/২০২১ (আগষ্ট ২০২১ এ অনুষ্ঠিতব্য) এ অংশগ্রহণের লক্ষ্যে অনলাইনে আবেদন করতে হবে। বিসিএস স্বাস্থ্য ক্যাডার কর্মকর্তাদের কর্তৃক পূরনকৃত আবেদনের হার্ড কপি স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর হয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের মাধ্যমে বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনে প্রেরণ করা হবে।’

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, ‘যে সকল বিসিএস স্বাস্থ্য ক্যাডার কর্মকর্তারা অনলাইনে আবেদনপত্র দাখিল করেছেন উক্ত আবেদনের হার্ড কপ যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে নিম্নে উল্লিখিত শর্তসমূহ অনুসরণ পূর্বক নির্ধারিত সময়ে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরে প্রেরণের জন্য অনুরোধ করা হলো।’

শর্তসমূহ:

১. নিয়ন্ত্রণকারী কর্তৃপক্ষ তাঁর আওতাধীন সকল কর্মকর্তার আবেদন পত্রের হার্ড কপি (এক/একাধিক) একই স্মারকের মাধ্যমে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরে প্রেরণ করবেন।

২. প্রেষণ/শিক্ষা ছুটিতে থাকাকালীন সময়ে উল্লেখিত পরীক্ষায় অংশ গ্রহণের জন্য অনলাইনে পুরণকৃত আবেদনপত্রের হার্ড কপি নিয়ন্ত্রণকৰ কর্তৃপক্ষের মাধ্যমে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরে প্রেরণ করবেন।

৩. যে সকল কর্মকর্তা স্বাস্থ্য অধিদপ্তরে/স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরে ওএসডি এবং পরবর্তী পদায়নের জন্য অধিদপ্তরে ন্যস্ত আছেন সে রুল কর্মকর্তা সহকারী পরিচালক (পার-৫), স্বাস্থ্য অধিদপ্তর এর মাধ্যমে হার্ড কপি স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরে প্রেরণ করবেন।

৪. বাংলাদেশ সরকারী কর্ম কমিশন কর্তৃক প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী সিনিয়র স্কেল পদোন্নতি পরীক্ষা ফেব্রুয়ারী ২০২১ (আগষ্ট ২০২১ এ অনুষ্ঠিতব্য) এ অংশগ্রহণে ইচ্ছুক যোগ্য প্রার্থীদের আগামী ৩০ জুন ২০২১ রাত ১২.০০ টার মধ্যে অনলাইনে আবেদপত্র দাখিল করতে পারবেন। উক্ত আবেদনপত্রের সাথে চাকুরি স্থায়ীকরণের সত্যায়িত গেজেট কপি এবং সত্যায়িত পাসপোর্ট সাইজের এক কপি ছবি সংযুক্ত করে নিয়ন্ত্রণকারী কর্তৃপক্ষের নিকট জমা প্রদান করতে হবে।

৫. স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের আওতাধীন সকল প্রতিষ্ঠান প্রধানগণ নিয়ন্ত্রণাধীন বিসিএস স্বাস্থ্য ক্যাডার কর্মকর্তাদের অনলাইন পূরণকৃত আবেদনপত্রের হার্ড কপি, চাকুরি স্থায়ীকরণের সত্যায়িত গেজেট কপি এবং সত্যায়িত পাসপোর্ট সাইজের এক কপি ছবি।
বাংলাদেশ সরকারি কর্ম কমিশন কর্তৃক প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী নির্ধারিত সময়ের মধ্যে নিম্নস্বাক্ষরকারীর বরাবর প্রেরণ করবেন।

৬. বাংলাদেশ সরকারি কর্ম কমিশন কর্তৃক প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী সিনিয়র স্কেল পদোন্নতি পরীক্ষা ফেব্রুয়ারী ২০২১ (আগষ্ট ২০২১ অনুষ্ঠিতব্য) এ অংশগ্রহণে অনলাইনে দাখিলকৃত আবেদনপত্রের হার্ড কপি ১৫ জুলাই ২০২১ তারিখের মধ্যে বাংলাদেশ সরকারি কমিশন সচিবালয়ে পৌঁছাতে হবে। সে প্রেক্ষিতে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মুদ্রণালয়ের আওতাধীন সকল প্রতিষ্ঠান প্রধানগণ নিয়ন্ত্রন বিসিএস স্বাস্থ্য ক্যাডার কর্মকর্তাদের অনলাইনে পূরণকৃত আবেদনপত্রসহ অন্যান্য কাগজ পত্র আগামী ০৮ জুলাই ২০২১ তারিখের মধ্যে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরে প্রেরণের জন্য অনুরোধ করা হলো।

‘প্রতিষ্ঠান প্রধানদের বিষয়টি বিজ্ঞপ্তি জারির মাধ্যমে নিয়ন্ত্রণাধীন সকল প্রতিষ্ঠান বা বিসিএস স্বাস্থ্য কর্মকর্তাদেরকে অবহিত করবেন। নির্ধারিত তারিখের পরে অথবা সরাসরি দাখিলকৃত আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে’ বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

►বিজ্ঞপ্তিটি দেখতে ক্লিক করুন

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : সিনিয়র স্কেল পদোন্নতি
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি