১১ মে, ২০২১ ১০:৩১ এএম

ঈদে স্বাস্থ্য সেবা নিশ্চিতের নির্দেশনা স্বাস্থ্য মন্ত্রণালয়ের

ঈদে স্বাস্থ্য সেবা নিশ্চিতের নির্দেশনা স্বাস্থ্য মন্ত্রণালয়ের
ছবি: সংগৃহীত

মেডিভয়েস রিপোর্ট: পবিত্র ঈদ-উল-ফিতর উদযাপন উপলক্ষে দেশের সকল সরকারি হাসপাতালে উন্নতমানের খাবার পরিবেশনের নির্দেশ দিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। গত ৯ মে জারি করা নির্দেশনায় এমন কথা বলা হয়েছে। 

সেবা বিভাগের সরকারি স্বাস্থ্য ব্যবস্থাপনা-২ অধিশাখার উপসচিব ড. বিলকিস বেগম স্বাক্ষরিত ওই নির্দেশনায় আরও বলা হয়েছে, উপর্যক্ত বিষয়ে ঈদ-উল-ফিতর, ২০২১ উদযাপন উপলক্ষে দেশের সকল সরকারি হাসপাতালে উন্নতমানের খাবার পরিবেশন, ঈদের দিন বিশেষ প্রয়োজনে মেডিকেল টিম নিয়োজিতকরণ এবং নির্ধারিত সরকারি ছুটির দিনসমূহে সরকারি হাসপাতালে বহিঃর্বিভাগ খোলা রাখা এবং জনগণের স্বাস্থ্য সেবা নিশ্চিতকরণে জরুরি বিভাগে সার্বক্ষণিক চিকিৎসা সেবা যথারীতি চালু রাখাসহ ডাক্তারের উপস্থিতি নিশ্চিতকরণ আবশ্যক।

নির্দেশনায় আরও বলা হয়, বর্ণিতাবস্থায়, ঈদ-উল-ফিতর, ২০২১ উদযাপন উপলক্ষে দেশের সকল হাসপাতালে উন্নতমানের খাবার পরিবেশন, ঈদের দিন বিশেষ প্রয়োজনে মেডিকেল টিম নিয়োজিতকরণ এবং নির্ধারিত সরকারি ছুটির দিনসমূহে সরকারি হাসপাতালে বহিঃর্বিভাগ খোলা রাখাসহ জনগণের স্বাস্থ্য সেবা নিশ্চিতকরণে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের কাছে পাঠানো এ সংক্রান্ত চিঠিতে অধিদপ্তরের পরিচালকের (হাসপাতাল ও ক্লিনিকসমূহ) দৃষ্টি আকর্ষণ করা হয়েছে।

একই সঙ্গে আদেশের অনুলিপি অবগতির জন্য সেবা বিভাগের একান্ত সচিবসহ সংশ্লিষ্টদের কাছে পাঠানো হয়েছে।

►মন্ত্রণালয়ের নির্দেশনা 

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত