১২ ফেব্রুয়ারী, ২০২১ ১২:৩১ পিএম
১০৮৪ জনের তালিকা প্রকাশ

বিএসএমএমইউতে রেসিডেন্সি কোর্সে ভর্তি ১৫-২২ ফেব্রুয়ারি

বিএসএমএমইউতে রেসিডেন্সি কোর্সে ভর্তি ১৫-২২ ফেব্রুয়ারি
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়। ফাইল ছবি

মেডিভয়েস রিপোর্ট: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) ও অধিভুক্ত প্রতিষ্ঠানগুলোতে মার্চ ২০২১ শিক্ষাবর্ষে রেসিডেন্সি এমডি/এমএস কোর্সে ভর্তির জন্য নির্বাচিত মোট এক হাজার ৮৪ জনের তালিকা প্রকাশ করা হয়েছে।

সরকারি, বেসরকারি, বিএসএমএমইউ (সরকারি কোটা) ও সামরিক কোটায় ভর্তির জন্য নির্বাচিত শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম আগামী ১৫ ফেব্রুয়ারি থেকে ২২ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে।

বিশ্ববিদ্যালয়ের উপ-রেজিস্ট্রার (শিক্ষা) ডা. ফেরদৌস আলম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বুধবার (১০ ফেব্রুয়ারি) ইস্যু করা ওই বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ‘বিএসএমএমইউ ও এর অধিভুক্ত মেডিকেল কলেজ, ডেন্টাল কলেজ ও ইনস্টিটিউটগুলোতে মার্চ ২০২১ শিক্ষাবর্ষে রেসিডেন্সি প্রোগ্রামেস এমডি/এমএস কোর্সসমূহে সরকারি, বেসরকারি, বিএসএমএমইউতে সরকারি কোটা ও সামরিক কোটায় ভর্তির জন্য নির্বাচিত মোট এক হাজার ৮৪ জন প্রার্থীর নামের তালিকা প্রকাশ করা হলো।’

বেসরকারি শিক্ষার্থীদের ভর্তির কার্যক্রম চলবে আগামী ১৫ ফেব্রুয়ারি থেকে ২২ ফেব্রুয়ারি পর্যন্ত। আরও সরকারি, বিএসএমএমইউ এবং সামরিক প্রার্থীদের ক্ষেত্রে নিজ নিজ প্রতিষ্ঠানে ১৫ ফেব্রুয়ারি থেকে প্রেষণাদেশ বা ছুটির আদেশপ্রাপ্তি সাপেক্ষে ভর্তির কার্যক্রম চলবে। সকল কোর্সে ভর্তির ক্ষেত্রে কোর্স ফি, টিউশন ফি এবং রেজিস্ট্রেশন ফি সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ভর্তি শাখা থেকে জানা যাবে।

যে সকল কাগজপত্র জমা দিতে হবে

১. বিএসএমএমইউ থেকে সংগৃহীত নির্বাচিত তালিকায় প্রার্থীর নাম সম্বলিত অংশ।

২. ভর্তি পরীক্ষার প্রবেশপত্রের অনুলিপি।

৩. দুই কপি পাসপোর্ট সাইজের ছবি।

৪. শিক্ষাগত যোগ্যতার সকল মূল সনদের অনুলিপি।

৫. বিএমডিসির হালনাগাদ রেজিস্ট্রেশন সনদের অনুলিপি।

৬. জাতীয় পরিচয়পত্রের অনুলিপি।

৭. মূল মাইগ্রেশন সনদের অনুলিপি।

৮. প্রতিষ্ঠান কর্তৃক বিশ্ববিদ্যালয়ে প্রেরণের জন্য মূল মাইগ্রেশন সনদ।

৯. স্ব-স্ব প্রতিষ্ঠানে সংরক্ষণের জন্য মূল মাইগ্রেশন সনদের স্ক্যান কপি। 

এতে আরও বলা হয়েছে, সকল রেসিডেন্ট ভর্তির পরে ই-রেজিস্ট্রেশনের জন্য মূল মাইগ্রেশন সনদের স্ক্যান কপি প্রিন্ট করে নিজের কাছে সংরক্ষণ করবেন এবং নিজ নিজ প্রতিষ্ঠানের ভর্তি শাখায়ও মূল মাইগ্রেশন সনদের স্ক্যান কপি সংরক্ষণ করে রাখার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।

এছাড়া মার্চ ২০২১ শিক্ষাবর্ষে ভর্তি হওয়া সকল রেসিডেন্টকে আগামী ৩০ মার্চ থেকে ৩১ জুলাইয়ের মধ্যে অবশ্যই অনলাইনে ই-রেজিস্ট্রেশন করতে হবে। এ সংক্রান্ত নিয়মাবলী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে। 

রেসিডেন্সি প্রোগ্রামে ভর্তি হওয়া রেসিডেন্টদের ‘Induction Program’ আগামী এক মার্চ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে এবং সেদিন থেকে শিক্ষা কার্যক্রম শুরু হবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

►বিজ্ঞপ্তি-তালিকা দেখতে ক্লিক করুন

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত