১৭ নভেম্বর, ২০২০ ০১:৪০ পিএম

‘গাড়ি পাচ্ছেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তারা’

‘গাড়ি পাচ্ছেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তারা’
ফাইল ছবি

মেডিভয়েস ডেস্ক: বেশ কিছু উপজেলার স্বাস্থ্য কর্মকর্তাদের জন্য জিপগাড়ি বরাদ্দ দেয়া হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

সোমবার সন্ধ্যায় সংসদ অধিবেশনে টেবিলে উত্থাপিত প্রশ্নোত্তরে স্বাস্থ্যমন্ত্রী এ তথ্য জানান।

তিনি বলেন, ‘বেশ কিছু উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাদের অনুকূলে জিপগাড়ি বরাদ্দ দেওয়া হয়েছে। দেশের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে নিয়োজিত ডাক্তাররা যাতে প্রশান্তি নিয়ে কাজ করতে পারেন সে বিষয়ে বর্তমান সরকার আরও নানাবিধ উদ্যোগ গ্রহণ করেছে।’

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদ অধিবেশনের শুরুতে স্পিকার প্রশ্নোত্তর টেবিলে উত্থাপন করেন।

আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য মো. হাবিবর রহমানের এক প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী সংসদে জানান, স্বাস্থ্য সেবা বিভাগ হতে ৩৯তম বিসিএসে (দ্বিতীয় পর্যায়) নিয়োগপ্রাপ্ত চিকিৎসকদের বিশেষ ক্ষেত্রে স্থানীয় কর্তৃপক্ষের চাহিদার প্রেক্ষিতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে কাজ করার জন্য সংযুক্তির মাধ্যমে পদায়ন করা হচ্ছে। 

জাহিদ মালেক বলেন, উপজেলার চেয়ে নিম্ন কোনো প্রতিষ্ঠানে ৩৯তম বিসিএসে নিয়োগপ্রাপ্ত চিকিৎসকদের কাউকে পদায়ন করা হচ্ছে না। করোনার দ্বিতীয় তরঙ্গের আশঙ্কা রয়েছে। তাই প্রয়োজনে করোনা রোগীদের চিকিৎসার জন্য সংযুক্তির আদেশ বাতিল করে উক্ত চিকিৎসকদের কোভিডের জন্য নির্ধারিত হাসপাতালে পদায়ন করা হবে।

তিনি আরও বলেন, করোনার দ্বিতীয় তরঙ্গের আশঙ্কা থাকায় বর্তমানে ৩৯তম বিসিএসে (দ্বিতীয় পর্যায়) নিয়োগপ্রাপ্ত চিকিৎসকদের বদলি বা পদায়নের জন্য নিজ নিজ উপজেলা বা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে নিয়োগ দেওয়ার কোনো পরিকল্পনা সরকারের আপাতত নেই।

বিরোধী দলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গার প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী বলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে নিয়োজিত চিকিৎসকরা কমপক্ষে দুই বছর চাকরি করার পর উচ্চতর শিক্ষার সুযোগসহ নানাবিধ সুযোগ সুবিধা পেয়ে থাকেন। এসব উদ্যোগ গ্রহণ করার ফলে ডাক্তাররা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চাকরি করতে আগ্রহী।

  ঘটনা প্রবাহ : জাহিদ মালেক
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি