২২ অক্টোবর, ২০২০ ১১:২১ পিএম

কক্সবাজারে মেডিকেল এন্ড ডেন্টাল শিক্ষার্থীদের ফ্রি মেডিকেল ক্যাম্প 

কক্সবাজারে মেডিকেল এন্ড ডেন্টাল শিক্ষার্থীদের ফ্রি মেডিকেল ক্যাম্প 
ক্যাম্পে স্বাস্থ্য সেবা দিচ্ছেন কক্সবাজারের মেডিকেল-ডেন্টাল শিক্ষার্থীরা

মেডিভয়েস রিপোর্ট: কক্সবাজার জেলার মেডিকেল এন্ড ডেন্টাল শিক্ষার্থীদের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার (২২ অক্টোবর) জেলার পি এম খালী ইউনিয়নের জুমছড়ি ঘাটকুলিয়া পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ক্যাম্পের আয়োজন করা হয়।

ক্যাম্পে প্রান্তিক জনগোষ্ঠীর ৯০ জনের রেন্ডম ব্লাড স্যুগার মাপা এবং ৩০০ জনের ব্লাড গ্রুপ ও প্রায় ২০০ জনের ব্লাড প্রেসার নির্ণয় করা হয়। এ সময় ৩০০ জনকে সার্জিক্যাল মাস্ক বিতরণ করেন শিক্ষার্থীরা। 

এ ছাড়া এ আয়োজনে চোখে পরার মতো দুইটি বুথ ছিল। এর একটিতে করোনা সচেতনতা বিষয়ক বিভিন্ন পরামর্শ ও অন্য বুথে গ্রামের পিছিয়েপড়া নারীদেরকে স্বাস্থ্য সচেতনতা বিষয়ক কাউন্সিলিং করা হয়।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, ‘করোনা পরিস্থিতিতে এলাকার প্রান্তিক মানুষেরা স্বাস্থ্যবিধি সম্পর্কে অনেকটাই অসচেতন। নানা সীমাবদ্ধতার কারণে তৃণমূলের এসব মানুষের কাছে স্বাস্থ্যসেবা ততটা পৌঁছায় না। বিষয়টি কক্সবাজার জেলার মেডিকেল শিক্ষার্থীদের বিবেককে নাড়া দিয়েছে। তাই স্বাস্থ্যবিধি মেনে এ ক্যাম্পের আয়োজন করা হয়েছে।’ 

ফ্রি মেডিকেল ক্যাম্পে উপস্থিত ছিলেন এলাকার চেয়ারম্যান মাস্টার আব্দুর রহিম এবং স্কুলের প্রধান শিক্ষক মোহাম্মদ শফি উল্লাহ। এছাড়াও উপস্থিত ছিলেন এলাকার গণ্যমান্য ব্যক্তিসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ। 

এ আয়োজনকে সাধুবাদ জানিয়ে বক্তারা বলেন, ‘এমন আয়োজন গ্রামের অসচেতন মানুষকে সচেতন করে গড়ে তুলতে সাহায্য করবে। তাই এসব ইতিবাচক আয়োজন যত বেশি করা যায়, তত ভালো।’
 

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি