২০ সেপ্টেম্বর, ২০২০ ০৬:৫৪ পিএম

চাকরিতে স্থায়ী হলেন এগারো চিকিৎসক

চাকরিতে স্থায়ী হলেন এগারো চিকিৎসক

মেডিভয়েস রিপোর্ট: বিসিএস স্বাস্থ্য ও ডেন্টাল ক্যাডারে কর্মরত এগারো চিকিৎসকের চাকরিতে স্থায়ী করে প্রজ্ঞাপন জরি করেছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। তবে শৃঙ্খলামূলক প্রতিবেদন সন্তোষজনক না থাকায় দুইজন চিকিৎসকের চাকরি স্থায়ী করা হয়নি।  

আজ রোববার (২০ সেপ্টেম্বর) মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের পার-২ অধিশাখার উপসচিব শারমিন আক্তার জাহানের স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে। 

এতে বলা হয়, বিসিএস স্বাস্থ্য ও ডেন্টাল ক্যাডারের উল্লেখিত ১১ কর্মকর্তার চাকরি বিসিএস নিয়োগ বিধি ১৯৮১ এর বিধি ৭(১) ও ৭(২) এবং ৮(এইচ) অনুসারে তাঁদের নামের পার্শ্বে উল্লেখিত তারিখ হতে স্থায়ী করা হয়েছে।

চাকরিতে স্থায়ী হওয়া কর্মকর্তারা হলেন, ডা. মো. রাসেল বিন মনসুর (১২৪৮০৮), ডা. মীর মো. মোফাজ্জল হোসাইন (১২৪৮৬০), ডা. মো. ইমরুল হাসান (১২৭৪১৮), ডা. আনজুমান আরা ইয়াছমিন (১৩৫০৬৬), ডা. মো. সাদাত আনাম আজাদ (১৩৬২৩৯), ডা. শাম্মী আক্তার (১৩৬৭১১), ডা. শামীমা পারভীন (১৩৬৭১২), ডা. সোমা সাহা (১৩৬৭৫৭), ডা. মো. আশরাফুল আলম (১৩৬৭৬৬), ডা. মো. শামীউল আলম (১০৪২৯৫৫) ও ডা. শাহ মোহাম্মদ আমান উল্লাহ (১০২৫৮৯৮)।

এছাড়াও ডা. তামান্না ফেরদৌস (১৩১৩৬৫) ও ডা. এ কে এম আনিসুর রহমানের (১৩৬৭৪৯) চাকরির শৃঙ্খলামূলক প্রতিবেদন সন্তোষজনক না থাকায় বিসিএস চাকরি বিধি ১৯৮১ এর ৮ (এফ) (জি) এর শর্ত পূরণ না হয় তাঁদের চাকরি স্থায়ী করণের সুপারিশ করা হয়নি। 

রাষ্ট্রপতির আদেশে জনস্বার্থে জারি করা এ আদেশের অনুলিপি স্বাস্থ্য স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, স্বাস্থ্যের পরিচালক (প্রশাসন ও এমআইএস) ও বিভাগীয় পরিচালকসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে পাঠানো হয়েছে।

►প্রজ্ঞাপনটি দেখতে ক্লিক করুন

  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি