১৪ অগাস্ট, ২০২০ ০৬:৩৭ পিএম

অনির্দিষ্টকালের ধর্মঘটে চমেক ইন্টার্ন চিকিৎসকরা

অনির্দিষ্টকালের ধর্মঘটে চমেক ইন্টার্ন চিকিৎসকরা

মেডিভয়েস রিপোর্ট: দুই দফা সংঘর্ষের ঘটনায় অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দিয়েছেন চট্টগ্রাম মেডিকেল কলেজের (চমেক) ইন্টার্ন চিকিৎসকরা। সংঘর্ষের ঘটনায় চমেক ইন্টার্ন চিকিৎসকদের সংগঠন ডক্টরস অ্যাসোসিয়েশনের (আইডিএ) আহ্বায়ক ওসমান গনিসহ তিনজন আহত হয়েছেন।

আজ শুক্রবার (১৪ আগস্ট) সকাল থেকে চিকিৎসকরা হাসপাতালের সকল কার্যক্রাম থেকে বিরত থেকে ধর্মঘট পালন করছে।

সূত্রে জানা যায়,  রাতে সংঘর্ষের ঘটনায় শুক্রবার সকাল থেকে ইন্টার্ন চিকিৎসকদের ধর্মঘটের ডাক দেয়। সকাল থেকে তাঁরা ক্যাম্পাসে মিছিল সমাবেশ করতে থাকেন। ক্যাম্পাসের প্রধান ফটকে বাঁশ দিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করে। এক পর্যায়ে পুলিশ এসে তা তুলে দেয়।

এর আগে, গতকাল বৃহস্পতিবার বিকেল থেকে চট্টেশ্বরী সড়কের কলেজ ছাত্রাবাস এবং সংলগ্ন এলাকায় ইন্টার্ন চিকিৎসক এবং ছাত্রলীগের দুপক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এ ঘটনার জেরে রাতে ছাত্রাবাস সংলগ্ন গুলজার মোড়ে পুনরায় সংষর্ষের ঘটনা ঘটে। এতে আইডিএ আহ্বায়ক ওসমান গনিসহ তিনজন আহত হন। তাঁদের মধ্যে ওসমান গনি এখন চমেক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

পরিস্থিতি মোকাবেলায় ক্যাম্পাস ও ছাত্রাবাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এ বিষয়ে আইডিএ এর যুগ্ম আহ্বায়ক আবিদুর রহমান বলেন, গতকাল প্রথম দফা বহিরাগত গ্রুপটি ছাত্রাবাসে ঢুকে তাদের ওপর হামলা করে। এই ঘটনায় রাতে চকবাজার থানায় অভিযোগ দায়ের করে ফেরার পথে গুলজার মোড়ে তাদের ওপর আবার হামলা করা হয়। এতে সংগঠনের সভাপতি ওসমানসহ চার-পাঁচজন আহত হয়েছেন। এর প্রতিবাদে তারা অনির্দিষ্টকালের ধর্মঘট আহ্বান করেছেন বলেও উল্লেখ করেছেন আবিদুর রহমান।

এদিকে ধর্মঘটের ঘটনায় চিকিৎকসা সেবায় ব্যাঘাত ঘটবে না জানিয়ে চমেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এস এম হুমায়ূন কবীর ইন্টার্নদের নিয়মতান্ত্রিক আন্দোলন করতে এবং তাদের কর্মসূচিতে যেনো রোগীদের সমস্যা না হয় সেদিকে লক্ষ্য রাখার আহ্বান জানিয়েছেন।

প্রসঙ্গত, ইন্টার্ন চিকিৎসকদের পাশাপাশি কলেজ ছাত্রলীগের মধ্যে আধিপত্বকে কেন্দ্র করে কিছুদিন যাবত ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করছিল। এর আগে গত ১২ জুলাই দুই পক্ষের মধ্যে ক্যাম্পাসে সংঘর্ষের ঘটনা ঘটে। গতকাল আবারও দুই পক্ষ সংঘর্ষে জড়ায়। এ ঘটনায় চকবাজার থানায় একটি পক্ষ অভিযোগ দায়ের করেছে। এর আগে জুলাইয়ের ঘটনায়ও পাল্টাপাল্টি মামলা হয়েছিল। 

মেডিভয়েস এর জনপ্রিয় ভিডিও কন্টেন্ট গুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : ইন্টার্ন চিকিৎসকদের ধর্মঘট
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি