মঈনুল ইসলাম

মঈনুল ইসলাম

মেডিকেল শিক্ষার্থী,

চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল মেডিকেল কলেজ।


১৪ অগাস্ট, ২০২০ ১১:৩৬ এএম

শিক্ষার্থীদের বিষণ্ণতার কথা শুনবে ‘গ্রীন মাইল’

শিক্ষার্থীদের বিষণ্ণতার কথা শুনবে ‘গ্রীন মাইল’

যেসব ছাত্র-ছাত্রীরা প্রচন্ড ডিপ্রেশনে ভোগেন, নিজেদের বিষণ্ণতার কথাগুলো বলার মতো মানুষ খুঁজে পান না,কিংবা ভরসা করতে পারেন না কাকে বলবেন, কিভাবে বলবেন, তাদের জন্য কিছু করার ইচ্ছেটা আমার একদম প্রথম থেকেই ছিলো। কিভাবে করবো বা কি করবো সেটার জন্য গুছিয়ে উঠতে পারছিলাম না কিছুতেই। অবশেষে সব বাধা অতিক্রম করে একদম মেডিকেল স্টুডেন্ট ও ডাক্তারদের নিয়ে শুরু করলাম একটা নন-প্রফিট অর্গানাইজেশনের, নাম দিলাম- গ্রীন মাইল (Green Mile)।

গ্রীন মাইল নামটার একটা আলাদা তাৎপর্য আছে। এই নামে একটা বিখ্যাত মুভি আছে, যেখানে জন কফি নামক একজন অসাধারণ মানব থাকেন। তার অতিপ্রাকৃত কিছু গুণ থাকে, সে চাইলেই মানুষের রোগ সারিয়ে তুলতে পারে, তাকে স্রষ্টাপ্রদত্ত একজন বিশেষ মানব হিসেবে সেখানে দেখানো হয়েছে। রোগ সারানোর পরই তার নাক মুখ দিয়ে কিছু উড়ন্ত পোকামাকড় বেরিয়ে আসে, যেটা হলো সমাজের রোগ, খারাপ কাজের সিম্বল। সিনেমাটার অনেকগুলো ম্যাসেজের মাঝে অন্যতম হলো, আমাদের জীবন খুবই গুরুত্বপূর্ণ, একে যত্ন করা উচিত, যথাসম্ভব সুন্দর করে সাজানো উচিত।

এই ম্যাসেজটাকে সামনে রেখেই একটা অর্গানাইজেশন হিসেবে গ্রীন মাইলের শুভযাত্রা শুরু করলাম। আমাদেরকে পেইজে ম্যাসেজ দিলেই আমরা চেষ্টা করবো আপনাদের মনের ভেতরে লুকিয়ে থাকা কষ্টটা সহানুভূতির সাথে শুনতে, আপনার পরিচয় পাবে আমাদের কাছে সর্বোচ্চ গোপনীয়তা।

আমরা সৃষ্টি জগতের স্রষ্টার তৈরি সেরা জীব আশরাফুল মাখলুকাত। আমরা চাইলেই জন কফির জায়গাটায় নিজেদেরকে সামান্য হলেও দাঁড়া করিয়ে আশেপাশের মানুষের মানসিক সমস্যাগুলো দূর করে দিতে পারি। এই অর্গানাইজেশনের মূল কাজ হলো, মানসিক সমস্যাকে শারীরিক সমস্যার মতো করে দেখে সেই সমস্যা দূরীকরণে সাহায্য করা। তাই আমাদের স্লোগান হলো- Let Your Mind Speak

আশেপাশের কিছু মানুষের কথা শুধু ভরসার চোখে চুপ করে শুনলেও তাদের ডিপ্রেশনের লেভেল অনেক কমে যায় বলে আমরা মনে করি। চারপাশের সবার সহযোগীতাই পারে সমাজকে একটা সুস্থ-সুন্দর মানসিকতার সমাজ হিসেবে গড়ে তুলতে।

আমাদের ফেইসবুক পেইজে ম্যাসেজ করতে পারেন: https://www.facebook.com/Greenmile123/

সিন্ডিকেট মিটিংয়ে প্রস্তাব গৃহীত

ভাতা পাবেন ডিপ্লোমা-এমফিল কোর্সের চিকিৎসকরা

স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা উপেক্ষা

অতিরিক্ত বেতন নিচ্ছে একাধিক বেসরকারি মেডিকেল

প্রস্তুতির নির্দেশ প্রধানমন্ত্রীর

অক্টোবর-নভেম্বরে ২য় ধাপে করোনা সংক্রমণের শঙ্কা

  এই বিভাগের সর্বাধিক পঠিত
তুমি সবার প্রফেসর আবদুল্লাহ স্যার, আমার চির লোভহীন, চির সাধারণ বাবা
পিতাকে নিয়ে ছেলে সাদি আব্দুল্লাহ’র আবেগঘন লেখা

তুমি সবার প্রফেসর আবদুল্লাহ স্যার, আমার চির লোভহীন, চির সাধারণ বাবা

বেশিদিন ওমিপ্রাজল খেলে হাড় ক্ষয়ের ঝুঁকি বাড়ে 
কিডনি পাথরের ঝুঁকি বাড়ায় নিয়মিত অ্যান্টাসিড সেবন 

বেশিদিন ওমিপ্রাজল খেলে হাড় ক্ষয়ের ঝুঁকি বাড়ে 

ডাক্তার-নার্সদের অক্লান্ত পরিশ্রমের কথা মিডিয়ায় আসে না
জাতীয় হৃদরোগ ইন্সটিটিউটের সিসিউতে ভয়ানক কয়েক ঘন্টা

ডাক্তার-নার্সদের অক্লান্ত পরিশ্রমের কথা মিডিয়ায় আসে না