০৩ জুন, ২০২০ ১১:৫১ এএম

নার্সদের বদলি-পদায়নে ৭ সদস্যের নীতিমালা প্রণয়ন কমিটি

নার্সদের বদলি-পদায়নে ৭ সদস্যের নীতিমালা প্রণয়ন কমিটি

মেডিভয়েস রিপোর্ট: নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের আওতাধীন সিনিয়র স্টাফ নার্স, স্টাফ নার্স, সহকারি নার্স ও মিডওয়াইফারি সুপারভাইজারদের বদলি বা পদায়নে নতুন নীতিমালা প্রণয়ন কমিটি গঠন করেছে সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

মঙ্গলবার (২ জুন) মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের (নার্সিং সেবা-১ শাখা) উপসচিব ডা. মো. শিব্বির আহমেদ ওসমানী স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়েছে।

আদেশে বলা হয়েছে, নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের অধীন ১০ম গ্রেডভুক্ত সিনিয়র স্টাফ নার্স, স্টাফ নার্স, সহকারি নার্স ও মিডওয়াইফারি সুপারভাইজারদের বদলি/ পদায়নের লক্ষ্যে একটি টেকসই নতুন বদলি/পদায়ন নীতিমালা প্রণয়ন করার জন্য নিন্মবর্ণিত কর্মকর্তাদের সমন্বয়ে কমিটি গঠন করা হলো।

কমিটিতে স্বাস্থ্য সেবা বিভাগের (নার্সিং ও মিডওয়াইফারি অনুবিভাগ) অতিরিক্ত সচিবকে আহ্বায়ক ও স্বাস্থ্য সেবা বিভাগের (নার্সিং সেবা-১ শাখা) উপসচিবকে সদস্য সচিব করা হয়েছে। এছাড়াও নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক, স্বাস্থ্য সেবা বিভাগের (নার্সিং) যুগ্মসচিব , স্বাস্থ্য সেবা বিভাগের (নার্সিং সেবা-২ শাখা) উপসচিব, ঢাকা নার্সিং কলেজের অধ্যক্ষ ও বাংলাদেশ নার্সিং কাউন্সিলের রেজিস্ট্রারকে সদস্য করা হয়েছে।

কমিটির কার্যপরিধিতে বলা হয়েছে, কমিটি সভা আহ্বানের মাধ্যমে আগামী দুই (০২) মাসের মধ্যে বিদ্যমান নীতিমালার আলোকে ১০ম গ্রেডভুক্ত নার্সিং কর্মকর্তাদের বদলি/পদায়নের জন্য একটি সময়োপযোগী নীতিমালা প্রণয়ন করবেন।

প্রজ্ঞাপন

করোনা ও বার্ধক্যজনিত অসুস্থতা

এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক

  এই বিভাগের সর্বাধিক পঠিত
এমএসসি কোর্স চালু ও প্রেস্ক্রাইবিং নার্স তৈরির উদ্যোগ নেবে বিএসএমএমইউ
বিএসএমএমইউতে গ্রাজুয়েট নার্সিং ছাত্র-ছাত্রীদের ক্যাপিং সেরিমনি অনুষ্ঠিত

এমএসসি কোর্স চালু ও প্রেস্ক্রাইবিং নার্স তৈরির উদ্যোগ নেবে বিএসএমএমইউ