২০ মে, ২০২০ ০১:১১ পিএম

৩০০ জন ডেন্টাল সার্জন নিয়োগের প্রস্তাবনা স্বাস্থ্য অধিদপ্তরের

৩০০ জন ডেন্টাল সার্জন নিয়োগের প্রস্তাবনা স্বাস্থ্য অধিদপ্তরের

মেডিভয়েস রিপোর্ট: প্রাণঘাতী করোনাভাইরাস মোকাবেলায় সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় বরাবর এডহক ভিত্তিতে ৩০০ জন ডেন্টাল সার্জন নিয়োগের জন্য প্রস্তাবনা দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

রোববার (১৭ই মে) মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সচিব বরাবর এবং অতিরিক্ত সচিবের (প্রশাসন) এর দৃষ্টি আকর্ষণ করে এ প্রস্তাবনা প্রেরণ করা হয়।

প্রস্তাবনায় বলা হয়, উপরোক্ত বিষয়ের প্রেক্ষিতে আপনার সদয় অবগতির জন্য জানানো যাচ্ছে যে, কোভিড-১৯ রোগীদের চিকিৎসা সেবা নিশ্চিত করার প্রত্যয়ে সকল জেলা সদর ও উপজেলা স্বাস্থ্য কম্প্লেক্সে ডেন্টাল সার্জনগণ করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা সহায়তা টিমে নিয়মিত কাজ করছেন। মেডিকেল ও ডেন্টাল কলেজ হাসপাতাল সমূহের স্বাভাবিক চিকিৎসা কার্যক্রম অব্যাহত রয়েছে। ইতিমধ্যেই কোভিড-১৯ রোগীদের চিকিৎসা সেবা দিতে‌ গিয়ে কিশোরগঞ্জ, নরসিংদী ও ব্রাহ্মণবাড়ীয়াসহ বেশ কয়েকটি উপজেলায় ডেন্টাল সার্জনেরা আক্রান্ত হয়ে চিকিৎসায় আছেন।

৩৯তম বিশেষ বিসিএস এ ২৫৩ জন ডেন্টাল সার্জন ননক্যাডার হিসেবে তালিকাভুক্ত থেকেও ডেন্টিস্ট্রিতে নন ক্যাডার পদ না থাকায় বেকার রয়েছেন। বর্তমানে দেশে প্রায় ৮০০০ ডেন্টাল সার্জন বেকার জীবন যাপন করছেন।

দেশের এই ক্রান্তিলগ্নে জাতীয় স্বার্থে ৩৯ বিসিএস ও তৎপূর্ববর্তী বিসিএস এর নন ক্যাডার ডেন্টাল সার্জনদের থেকে মেধাভিত্তিক ৩০০ জন ডেন্টাল সার্জন নিয়োগ একান্ত প্রয়োজন।

  ঘটনা প্রবাহ : করোনাভাইরাস
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি