১৫ মে, ২০২০ ০৭:৫২ পিএম

ভৈরবে একই পরিবারের ৭ জন করোনায় আক্রান্ত

ভৈরবে একই পরিবারের ৭ জন করোনায় আক্রান্ত

মেডিভয়েস রিপোর্ট: কিশোরগঞ্জের ভৈরবে একই পরিবারের সাতজনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এছাড়া এ উপজেলায় গত বুধবার আক্রান্ত হয় চারজন। এ নিয়ে ভৈরবে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৫৯। আজ শুক্রবার (১৫ মে) স্বাস্থ্য বিভাগ বিষয়টি নিশ্চিত করেছে। 

কিছুদিন বিরতির পর ওই উপজেলায় আবারও করোনা সংক্রমণ বেড়ে যাওয়ার কথা উল্লেখ করে স্বাস্থ্য বিভাগ সূত্র জানিয়েছে, নতুন আক্রান্ত পরিবারটির বাড়ি পৌর শহরে। আক্রান্তদের মধ্যে স্বামী, স্ত্রী, সন্তান ও কাজের মেয়ে রয়েছে। 

জানা গেছে, ব্যবসায়িক কাজে ওই পরিবারের কর্তাব্যক্তি মাঝেমধ্যে বাজারে যেতেন। গত ৮ মে তাঁর জ্বর আসে, সঙ্গে কাশি। দুই দিন পর স্ত্রীরও জ্বর আসে। এতে সন্দেহ হওয়ায় পরিবারের সবার নমুনা পরীক্ষা করা হয় এবং সংক্রমণ ধরা পড়ে। পরে স্বাস্থ্য বিভাগ গিয়ে পরিবারটিসহ আশপাশের কয়েকটি বাড়ি লকডাউন করে। 

আক্রান্তদের মধ্যে ওই ব্যবসায়ী ও তাঁর স্ত্রীকে কিশোরগঞ্জের সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বাকিদের বাড়িতে রেখে চিকিৎসা দেওয়া হবে। 

বুধবার আক্রান্ত চারজনের মধ্যে রয়েছেন দুজন ওষুধ ব্যবসায়ী ও দুজন সবজি বিক্রেতা। ওই ঘটনায় ভৈরবপুর উত্তরপাড়ার সবজির বাজারটি অবরুদ্ধ ঘোষণা করা হয়। একই সঙ্গে অবরুদ্ধ করা হয় বাজার এলাকার কলাপট্টি সড়কটিও। 

একই সূত্র জানায়, ৫৪৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরে এখান থেকে ৫৯ জনের শরীরে সংক্রমণ শনাক্ত হয়। এর মধ্যে এখন পর্যন্ত ৪৩ জন সুস্থ হয়েছেন।  

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ইউএইচএফপিও) বুলবুল আহমেদ বলেন, আশঙ্কার বিষয় হলো কয়েক দিন ধরে সংক্রমণের মাত্রা বাড়ছে। এই মুহূর্তে শক্তভাবে সামাজিক দূরত্ব বজায় রেখে চলতে না পারলে পরিস্থিতি আরও খারাপ হতে পারে।
 

করোনা ভাইরাস থেকে সুরক্ষিত থাকতে গুরুত্বপূর্ণ নিয়ম গুলো মেনে চলুন। সর্দি কাশি জ্বর হলে হাসপাতালে না গিয়ে স্বাস্থ্য সেবা দানকারী হটলাইন গুলোতে ফোন করুন। আইইডিসিআর হটলাইন- 10655, email: [email protected]
  ঘটনা প্রবাহ : করোনাভাইরাস
দাফন করা যাবে পারিবারিক কবরস্থানে

মৃত দেহে তিন ঘণ্টা সক্রিয় থাকে করোনাভাইরাস

দাফন করা যাবে পারিবারিক কবরস্থানে

মৃত দেহে তিন ঘণ্টা সক্রিয় থাকে করোনাভাইরাস

  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি