২৯ মে, ২০২৩ ০৯:৫৬ পিএম

৪৫তম বিসিএসের প্রিলির ফল ১১ জুনের মধ্যে

৪৫তম বিসিএসের প্রিলির ফল ১১ জুনের মধ্যে
এই বিসিএসের মাধ্যমে সবচেয়ে বেশি নিয়োগ হবে চিকিৎসায়।

মেডিভয়েস রিপোর্ট: ৪৫তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফল আগামী ১১ জুন বা তার আগেই প্রকাশ করা হতে পারে। ১১ জুনকে শেষ তারিখ ধরে প্রস্তুতি নিচ্ছে পিএসসি।

৪৪তম বিসিএসের প্রিলির ফল প্রকাশ করা হয়েছিল ২৫ দিনের মধ্যে। এটি এখন পর্যন্ত সবচেয়ে দ্রুত সময়ে প্রিলির ফল প্রকাশের রেকর্ড। তবে ৪৫তম বিসিএসে এই রেকর্ডকেও ছাড়িয়ে যেতে চায় পিএসসি। সবচেয়ে কম সময়ের মধ্যে ৪৫তম বিসিএসের প্রিলির ফল প্রকাশ করতে চায় সংস্থাটি।

পিএসসি সূত্রে জানা যায়, চলতি সপ্তাহে ওএমআর শিট মূল্যায়নের কাজ শেষ হবে। আগামী ৯ জুনের মধ্যে ফল প্রকাশ করার কথা রয়েছে। তবে ১১ জুন পর্যন্ত সময় ধার্য করা হয়েছে। সবকিছু ঠিক থাকলে ১১ জুনের মধ্যে ফল প্রকাশ করা হবে।

প্রসঙ্গত, গত ১৯ মে সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ৪৫তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ বিভাগে একযোগে প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

৪৫তম বিসিএসে আবেদন করেছিলেন ৩ লাখ ৪৬ হাজার জন। তাদের মধ্যে পরীক্ষায় অংশ নিয়েছেন ২ লাখ ৬৮ হাজার ১১৯ জন। পরীক্ষায় অনুপস্থিত ছিলেন ৭৮ হাজার ৮০৩ জন। উপস্থিতির হার ৭৭.২৪ শতাংশ। ৪৫তম বিসিএসের মাধ্যমে মোট ২ হাজার ৩০৯ জন ক্যাডার নেওয়া হবে। নন-ক্যাডারে নেওয়া হবে ১ হাজার ২২ জনকে।

এই বিসিএসের মাধ্যমে সবচেয়ে বেশি নিয়োগ হবে চিকিৎসায়। সহকারী সার্জন ও ডেন্টাল সার্জন মিলিয়ে ৫৩৯ জনকে নিয়োগ দেওয়া হবে। চিকিৎসার পর সবচেয়ে বেশি শিক্ষা ক্যাডারে নিয়োগ পাবেন ৪৩৭ জন। এরপর প্রশাসনে ২৭৪, পুলিশে ৮০ ও কাস্টমসে ৫৪ জনকে নিয়োগ দেওয়া হবে।

এএইচ

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : পিএসসি
দাবি মেনে নেওয়ার আশ্বাস বিভিন্ন মেডিকেলের

বর্ধিত ভাতা পাচ্ছেন ৭ বেসরকারি মেডিকেলের ইন্টার্ন চিকিৎসকরা

  এই বিভাগের সর্বাধিক পঠিত