০৬ সেপ্টেম্বর, ২০২২ ১১:৪২ এএম

বিডিএসের দ্বিতীয় মাইগ্রেশনের তালিকা প্রকাশ

বিডিএসের দ্বিতীয় মাইগ্রেশনের তালিকা প্রকাশ
অপেক্ষমাণ তালিকা হতে ১২৮ জনকে প্রাথমিকভাবে ভর্তির জন্য মনোনীত করা হয়েছে।

মেডিভয়েস রিপোর্ট: ২০২১-২০২২ শিক্ষাবর্ষে ১ম বর্ষ বিডিএস কোর্সে সরকারি ডেন্টাল কলেজ ও মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিট সমূহে শূন্য আসনে ২য় দফায় মাইগ্রেশনের তালিকা প্রকাশ করা হয়েছে। অপেক্ষমাণ তালিকা হতে ১২৮ জনকে প্রাথমিকভাবে ভর্তির জন্য মনোনীত করা হয়েছে।

সোমবার (৫ সেপ্টেম্বর) স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের পরিচালক (চিকিৎসা) অধ্যাপক ডা. এ কে এম আহসান হাবিব স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, ২০২১-২০২২ শিক্ষাবর্ষে ১ম বর্ষ বিডিএস কোর্সে সরকারি ডেন্টাল কলেজ ও মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিট সমূহে ভর্তি পরীক্ষার প্রকাশিত ফলাফলের ভিত্তিতে ১ম দফায় অপেক্ষমাণ তালিকা থেকে ভর্তি মাইগ্রেশন শেষে গত ১৪ জুলাইয়ের মধ্যে ভর্তি না হওয়ায় এবং ইতোমধ্যে ভর্তি বাতিল করায় শূন্য আসনে মেধা ও পছন্দের ভিত্তিতে ২য় দফায় মাইগ্রেশন প্রক্রিয়া সম্পন্ন করা হয়। অপেক্ষমাণ তালিকা হতে সর্বমোট ১২৮ জনকে প্রাথমিকভাবে ভর্তির জন্য মনোনীত করা হলো। তাদের মেধা, পছন্দক্রম ও আসন শূন্যতার ভিত্তিতে সরকারি ডেন্টাল কলেজ ও মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিট সমূহে আসন নির্ধারন করা হয়েছে।

এতে আরও বলা হয়েছে, মাইগ্রেশনে সুযোগ প্রাপ্ত ছাত্র-ছাত্রীরা নিজ কলেজের অধ্যক্ষের দপ্তরে অতিসত্বর যোগাযোগ করবেন এবং আগামী ৭ সেপ্টেম্বর থেকে ২১ সেপ্টেম্বরের মধ্যে বর্তমান কলেজ/ইউনিট থেকে বদলীকৃত প্রতিষ্ঠানে ভর্তির সকল আনুষ্ঠানিকতা সম্পন্ন করতে হবে। সরবরাহকৃত মাইগ্রেশন ফরম পূরনের মাধ্যমে আসন শুন্যতা সাপেক্ষে পরবর্তীতে ডেন্টাল কলেজ/মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিট সমূহে ৩য় মাইগ্রেশনের সুযোগ থাকবে। উল্লেখিত মাইগ্রেশেন প্রাপ্ত ছাত্র/ছাত্রীদের কেউ ভর্তি হতে ব্যর্থ হলে উভয় কলেজ থেকে তার ছাত্রত্ব বাতিল হয়ে যাবে।

অপেক্ষমান তালিকা ও মাইগ্রেশনের রেজাল্ট স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইট (www>dgme>gov>bd) ও স্বাস্থ্য অধিদপ্তরের ওয়েবসাইট (www>dghs>gov>bd) হতে জানা যাবে। এছাড়া সংশ্লিষ্ট ছাত্র-ছাত্রীদেরকে শুধুমাত্র টেলিটকের 01550155555 নম্বর থেকে SMS এর মাধ্যমে এ সংক্রান্ত তথ্য জানানো হবে’, বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়। 

►তালিকা দেখতে ক্লিক করুন

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক
করোনা ও বার্ধক্যজনিত অসুস্থতা

এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক