১৮ জানুয়ারী, ২০২২ ০৩:০৭ পিএম

বৃহস্পতিবার থেকে ম্যাটস-আইএইচটি ভর্তির আবেদন শুরু

বৃহস্পতিবার থেকে ম্যাটস-আইএইচটি ভর্তির আবেদন শুরু
২৫ ফেব্রুয়ারি বেলা ১১টা থেকে রাত ১১টা পর্যন্ত ঘণ্টাব্যাপী এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। ছবি: সংগৃহীত

মেডিভয়েস রিপোর্ট: স্বাস্থ্য অধিদপ্তরের অধীনে মেডিকেল অ্যাসিস্ট্যান্ট ট্রেনিং স্কুল (ম্যাটস) ও ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজিতে (আইএইচটি) বৃহস্পতিবার (২০ জানুয়ারি) থেকে ভর্তির আবেদন শুরু হবে।

আগামীকাল বৃহস্পতিবার (২০ জানুয়ারি) সকাল ১০টা থেকে আগামী ১৩ ফেব্রুয়ারি রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত অনলাইনে আবেদন নেওয়া হবে। এছাড়া ২৫ ফেব্রুয়ারি বেলা ১১টা থেকে ঘণ্টাব্যাপী এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

চলতি বছরের ১২ জানুয়ারি স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক চিকিৎসা শিক্ষা অধ্যাপক ডা. এ কে এম আহসান হাবিব স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২০১৭-২০২১ পর্যন্ত এসএসসি ও সমমানের পরীক্ষায় বিজ্ঞান বিভাগে জীববিজ্ঞানসহ উত্তীর্ণ ও ন্যূনতম জিপিএ ২ দশমিক ৫ প্রাপ্তরা আবেদন যোগ্য বলে গণ্য হবেন। 

‌‌‘ও লেভেল’ কিংবা বিদেশ থেকে পাস করা সকল প্রার্থীরা দুই হাজার টাকার পে-অর্ডার জমা দিয়ে পরিচালক চিকিৎসা শিক্ষা স্বাস্থ্য অধিদপ্তরের কাছ থেকে নম্বর সমতাকরণ সনদ ও আইডি কোড সংগ্রহ করতে হবে। এটা ছাড়া অনলাইনে ফরম পূরণ করা যাবে না।

বিভাগীয় প্রার্থীরা পূর্বেই পরিচালক চিকিৎসা শিক্ষা স্বাস্থ্য অধিদপ্তর মহাখালী ঢাকা কাছ থেকে আইডি কোড সংগ্রহ করবেন। ভর্তির আবেদন ফি ৭’শ টাকা প্রিপেইড টেলিটকের মাধ্যমে পাঠাতে হবে।

২০২১-২২ শিক্ষাবর্ষে ম্যাটসে তিন বছর মেয়াদী কোর্স ও এক বছর ইন্টার্নশিপসহ ডিপ্লোমা কোর্স এবং ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি (আইএইচটি) সমূহে তিন বছর মেয়াদি ডিপ্লোমা ইন মেডিকেল টেকনোলজি কোর্সের বিভিন্ন অনুষদে শিক্ষার্থী সরকারি ও বেসরকারি মিলিয়ে সর্বমোট আসন সংখ্যা ২৫ হাজারের বেশি।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত