৩০ জুন, ২০২১ ০৮:৩৮ পিএম

কুয়েত ও সৌদি প্রবাসীদের ফাইজারের টিকাদান শুরু বৃহস্পতিবার

কুয়েত ও সৌদি প্রবাসীদের ফাইজারের টিকাদান শুরু বৃহস্পতিবার
ছবি: সংগৃহীত

মেডিভয়েস রিপোর্ট: সৌদি আরব ও কুয়েত প্রবাসীরা আগামী বৃহস্পতিবার (১ জুলাই) ফাইজার-বায়োএনটেকের টিকা পাবেন বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, রাজধানীর সাতটি টিকাদান কেন্দ্রে থেকে এই টিকাদান শুরু হবে।

হাসপাতাল হলো: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ), ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল, স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতাল, মুগদা মেডিকেল কলেজ হাসপাতাল, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল এবং শেখ রাসেল জাতীয় গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতাল।

জাহিদ মালেক বলেন, প্রবাসীকল্যাণ মন্ত্রণালয় থেকে একটি তালিকা দেওয়া হবে। যারা সৌদি আরব ও কুয়েত যাবেন, তাদের এই ভ্যাকসিন দেওয়া হবে। কারণ তারা এই ভ্যাকসিন বাদে অন্যগুলো গ্রহণ করছেন না।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, অন্য টিকা নিয়ে গেলে ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকতে হয়। ফাইজারের টিকা নিয়ে গেলে কুয়েত ও সৌদি আরবে কোয়ারেন্টিন করতে হয় না। কোয়ারেন্টিনের জন্য বাংলাদেশি ৭০ হাজার টাকা খরচ করতে হয় প্রত্যেকের পেছনে। তাই প্রবাসী শ্রমিকদের ফাইজারের টিকা দেওয়া হচ্ছে।

তিনি বলেন, ‘এটা প্রধানমন্ত্রীরও সিদ্ধান্ত। আমাদের বিদেশে কর্মরত শ্রমিক যারা কুয়েত এবং সৌদি আরবে যাচ্ছেন তাদেরকে এই টিকা দেওয়ার জন্য।’

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক
করোনা ও বার্ধক্যজনিত অসুস্থতা

এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক