১৫ মে, ২০২১ ১২:১২ পিএম

করোনায় পশ্চিমবঙ্গে একদিনে ৫ চিকিৎসকের মৃত্যু

করোনায় পশ্চিমবঙ্গে একদিনে ৫ চিকিৎসকের মৃত্যু
ফাইল ছবি

মেডিভয়েস ডেস্ক: করোনাভাইরাসে আক্রান্ত হয়ে পশ্চিমবঙ্গে একদিনে ৫ চিকিৎসকের মৃত্যু হয়েছে।  এ নিয়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১২৭ জন চিকিৎসকের মৃত্যু হল।  খবর আনন্দবাজার পত্রিকার। 

খবরে বলা হয়, শুক্রবার সকালে ঢাকুরিয়া আমরি হাসপাতালে মৃত্যু হয়েছে প্যাথলজি বিভাগের ডা. সুবীর দত্তের।  মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৫ বছর।  তালতলায় সায়েন্টিফিক ক্লিনিক্যাল রিসার্চ ল্যাবরেটরির কর্মকর্তা সুবীর কলকাতা বিশ্ববিদ্যালয়ের মেডিসিন বিভাগের (১৯৯০-'৯৮) ডিন হিসেবেও দায়িত্ব পালন করেছেন। তিনি বিভিন্ন সরকারি কমিটি ও সংগঠনেও বিবিধ পদে ছিলেন। 

গত ২৫ এপ্রিল শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হন ডা. সুবীর।  সেদিন থেকেই তিনি ভেন্টিলেশনে ছিলেন।  অন্যদিকে এ দিন করোনা আক্রান্ত হয়ে অ্যাপোলো হাসপাতালে মৃত্যু হয়েছে বারাসতের প্রবীণ চিকিৎসক উৎপল সেনগুপ্তের।  আবার কোভিড আক্রান্ত হয়ে মারা গিয়েছেন আরেক চিকিৎসক সতীশ ঘাটা। তিনি নীলরতন সরকার মেডিকেল কলেজ হাসপাতালের প্রাক্তনী।
আবার এ দিনই করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে আরেক তরুন চিকিৎসকের। মেদিনীপুর মেডিক্যাল কলেজের প্রাক্তনী সন্দীপন মন্ডল (৩৭) মুর্শিদাবাদ মেডিকেল কলেজের এসএনসিইউর মেডিকেল অফিসার ছিলেন।  আর ইইডিএফ হাসপাতালে কোভিড আক্রান্ত হয়ে স্ত্রীরোগ বিভাগেরে বিশেষজ্ঞ ডা. দিলীপ চক্রবর্তী মৃত্যুবরণ করেন।


রাজ্যে একের পর এক চিকিৎসক মৃত্যুর ঘটনায় শোক প্রকাশ করে ‘ওয়েস্ট বেঙ্গল ডক্টরস ফোরাম’-এর আহ্বায়ক ডা. পুণ্যব্রত গুণ বলেন, ‘মহামারি পরিস্থিতিতে আমরা চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা বিপদ জেনেও সামনে এগিয়ে নিজেদের দায়িত্ব পালন করছি।  যে কোনও মৃত্যুই বেদনাদায়ক।  তবে করোনা আক্রান্ত হলে চিকিৎসক বা চিকিৎসাকর্মীকে সংশ্লিষ্ট হাসপাতালে উপযুক্ত চিকিৎসার ব্যবস্থা করা প্রয়োজন।  তাদের প্রাণহানি ঘটলে পরিবারের দায়িত্ব সরকারের নেওয়া উচিত।’

  এই বিভাগের সর্বাধিক পঠিত
করোনা ছড়ায় উপসর্গহীন ব্যক্তিও
একদিনেই অবস্থান বদল বিশ্ব স্বাস্থ্য সংস্থার

করোনা ছড়ায় উপসর্গহীন ব্যক্তিও