১৭ ফেব্রুয়ারী, ২০২১ ১০:৪৪ এএম

পেশেন্ট কেয়ারের লাইসেন্সিং পরীক্ষা বাস্তবায়নে গঠিত কমিটি বাতিল

পেশেন্ট কেয়ারের লাইসেন্সিং পরীক্ষা বাস্তবায়নে গঠিত কমিটি বাতিল
ছবি: সংগৃহীত

মেডিভয়েস রিপোর্ট: কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে চার বছর মেয়াদি ডিপ্লোমা ইন পেশেন্ট কেয়ার টেকনোলজিতে পাস করা শিক্ষার্থীদের লাইসেন্সিং পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দেওয়ার সিদ্ধান্ত বাস্তবায়নে গঠিত কমিটি বাতিল করেছে বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিল (বিএনএমসি)।

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) বিএনএমসি রেজিস্ট্রার সুরাইয়া বেগম স্বাক্ষরিত এক নোটিসে এ তথ্য জানানো হয়।

‘প্রকাশিত বিজ্ঞপ্তি বাতিলকরণ’ শিরোনামে ওই নোটিসে বলা হয়েছে, ‘এতদ্বারা বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের স্মারক নং-বিএনএমসি/২০২১-১০৮, তারিখঃ ০৯-০২-২০২১ খ্রি. মোতাবেক গঠিত কমিটির কার্যক্রমসহ, প্রকাশিত বিজ্ঞপ্তি নং-বিএনএমসি/শা-৪৮(৮)/২০২১-১১৯, তারিখ ১৪ ফেব্রুয়ারি ২০২১ খ্রি. প্রশাসনিক কারণে বাতিল করা হলো। এ বিষয়ে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার ল্যাণ বিভাগ, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় পরবর্তী পদক্ষেপ গ্রহণ করবে।’

এর আগে গত ৯ ফেব্রুয়ারি পেশেন্ট কেয়ার টেকনোলজির লাইসেন্সিং পরীক্ষা বাস্তবায়নে তিন সদস্যের কমিটি গঠন করে বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিল (বিএনএমসি)।

বিএনএমসি রেজিস্ট্রার সুরাইয়া বেগম স্বাক্ষরিত এ সংক্রান্ত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ‘স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের স্মারক নং- ৫৯,০০,০০০০,১৪৩,২৭,০২,২০১৯,৮০ গত ১ ফেব্রুয়ারি স্বাস্থ্যমন্ত্রীর সভার সিদ্ধান্ত-২, ২ এ লাইসেন্সিং পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ এবং কারিগরি শিক্ষা বোর্ডের অধীন চার বছর মেয়াদি ডিপ্লোমা ইন পেশেন্ট কেয়ার টেকনোলজিতে পাসকৃত শিক্ষার্থীদের বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিল কর্তৃক গৃহীত লাইসেন্সিং পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দেওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়। উক্ত সিদ্ধান্ত বাস্তবায়নের জন্য কাউন্সিল নিম্মোক্ত কমিটি গঠন করা হলো।’

তিন সদস্যের কমিটিতে বিএনএমসির ডেপুটি রেজিস্ট্রার রাশিদা আক্তারকে সভাপতি ও বিএনএমসির প্রধান সহকারী মো. মঞ্জরুল করিমকে সদস্য সচিব এবং অফিস সহকারী মো. হাসান আল মিজানকে সদস্য করা হয়।

এর কার্যপরিধিতে উল্লেখ করা হয়, কারিগরি শিক্ষা বোর্ডের অধীন চার বছর মেয়াদি ডিপ্লোমা ইন পেশেন্ট কেয়ার টেকনোলজিতে পাসকৃত শিক্ষার্থীদের কাউন্সিল কর্তৃক নিবন্ধনের বিষয়ে পদক্ষেপ গ্রহণ করা।

নিবন্ধন পরবর্তী কম্প্রিহেন্সিভ লাইসেন্সিং পরীক্ষায় অংশগ্রহণের জন্য আবেদন গ্রহণ এবং প্রবেশপত্র ইস্যুর বিষয়ে সাত কর্মদিবসের মধ্যে সম্পন্ন করার অনুরোধ করা হয়। 

►নোটিসটিতে দেখতে ক্লিক করুন

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি