২২ সেপ্টেম্বর, ২০২০ ০৩:২৩ পিএম

সরকারি হাসপাতালের নিরাপত্তায় আনসার নিয়োগ

সরকারি হাসপাতালের নিরাপত্তায় আনসার নিয়োগ

মেডিভয়েস রিপোর্ট: সরকারি হাসপাতালের নিরাপত্তায় আনসার নিয়োগের উদ্যোগ নিয়েছে সরকার। এই লক্ষ্যে সকল স্বাস্থ্য প্রতিষ্ঠান ও হাসপাতালে বরাদ্দ দেওয়া হয়েছে। 

সোমবার (২১ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (অর্থ) ডা. শেখ মো. মনজুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, সকল স্বাস্থ্য প্রতিষ্ঠান বা হাসপাতাল কর্তৃপক্ষের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, স্বাস্থ্য অধিদপ্তর এবং অধিদপ্তরাধীন হাসপাতাল বা স্বাস্থ্য প্রতিষ্ঠানে ২০২০-২১ অর্থ বছরে অনুন্নয়ন (রাজস্ব) বাজেট বরাদ্দের আওতায় অর্থনৈতিক কোড ৩২৫৩১০৩-নিরাপত্তা সেবা ক্রয়ের লক্ষ্যে প্রতিষ্ঠান বা খাত ভিত্তিক বরাদ্দ সংস্থান করা হয়েছে।

এতে আরও বলা হয়, এ লক্ষ্যে সীমিত বরাদ্দের মধ্যে স্বাস্থ্য প্রতিষ্ঠান বা হাসপাতালে নিরাপত্তা সেবা গ্রহণের জন্য ন্যূনতম কতজন আনসার নিয়োজিত করতে হবে (যৌক্তিকভাবে) এ সংক্রান্ত একটি প্রস্তাবনা জেলা আনসার এডজুটেন্ড এর সাথে আলোচনা করে স্বাস্থ্য অধিদপ্তরে প্রশাসনিক অনুমোদনের লক্ষ্যে অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) কাছে প্রস্তাব প্রেরণের জন্য অনুরোধ করা হলো।

বাজেটে বরাদ্দ পাওয়া প্রতিষ্ঠানগুলো হলো স্বাস্থ্য অধিদপ্তর, ৮ বিভাগের বিভাগীয় স্বাস্থ্য কার্যালয়, সকল সিভিল সার্জন কার্যালয়, সকল জেনারেল ও জেলা হাসপাতাল এবং দেশের ৪৮২টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। 

প্রশাসনিক অনুমোদন প্রাপ্তি স্বাপেক্ষে বাজেট বরাদ্দের জন্য প্রাক্কলনসহ প্রস্তাবনা স্বাস্থ্য অধিদপ্তরে পরিচালক(অর্থ) বরাবর প্রেরণের জন্য সকল স্বাস্থ্য প্রতিষ্ঠান বা হাসপাতালগুলোকে অনুরোগ করা হয়েছে বলেও আদেশে উল্লেখ করা হয়েছে।

►বিজ্ঞপ্তিটি দেখতে ক্লিক করুন 

  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি