০৭ জুলাই, ২০২০ ০৫:২৮ পিএম

হৃদরোগ বিশেষজ্ঞ ডা. ফয়েজুল্লাহ আর নেই

হৃদরোগ বিশেষজ্ঞ ডা. ফয়েজুল্লাহ আর নেই
ছবি: সংগৃহীত

মেডিভয়েস রিপোর্ট: করোনাভাইরাসের উপসর্গ নিয়ে হৃদরোগ বিশেষজ্ঞ ডা. ফয়েজুল্লাহ ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

আজ মঙ্গলবার (৭ জুলাই) সকাল ৮টায় রাজধানীর গ্রিন লাইফ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

ডা. ফয়েজুল্লাহ পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনে (পিকেএসএফ) কর্মরত ছিলেন। এর আগে তিনি শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল এবং ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন ও রিসার্চ ইনস্টিটিটিউটে হৃদরোগ বিশেষজ্ঞ হিসেবে কর্মরত ছিলেন। 

তিনি ময়মনসিংহ মেডিকেল কলেজের সাবেক শিক্ষার্থী। 

তার মৃত্যুতে ফাউন্ডেশন ফর ডক্টরস সেফটি, রাইটস অ্যান্ড রেস্পন্সিবিলিটিজের (এফডিএসআর) গভীর শোক প্রকাশ করেছে। ডা. ফয়েজুল্লাহর মৃত্যুতে মেডিভয়েস পরিবার শোকাহত।

প্রসঙ্গত, দেশে প্রথম করোনাভাইরাসের রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। এরপর থেকে ক্রমাগত বেড়ে চলেছে এর সংখ্যা। দেশে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা এক লাখ ৫৯ হাজার ৬৭৯ জন। মারা গেছেন ১,৯৯৭ জন। সুস্থ হয়েছেন ৭০ হাজার ৭২১ জন।

এদিকে প্রাণঘাতী এ ভাইরাসে দেশে এখন পর্যন্ত ৬১ জন চিকিৎসকের মৃত্যু হয়েছে, আক্রান্ত আঠারোশোর অধিক। এছাড়াও করোনাভাইরাসের উপসর্গ নিয়ে মারা গেছেন আরও ১০ জন চিকিৎসক।

করোনা ভাইরাস থেকে সুরক্ষিত থাকতে গুরুত্বপূর্ণ নিয়ম গুলো মেনে চলুন। সর্দি কাশি জ্বর হলে হাসপাতালে না গিয়ে স্বাস্থ্য সেবা দানকারী হটলাইন গুলোতে ফোন করুন। আইইডিসিআর হটলাইন- 10655, email: [email protected]
  ঘটনা প্রবাহ : চিকিৎসকের মৃত্যু
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি