১৯ নভেম্বর, ২০২২ ১০:৫৯ এএম

ভুল চিকিৎসা: ডা. আলী জাহিরের নিবন্ধন স্থগিত 

ভুল চিকিৎসা: ডা. আলী জাহিরের নিবন্ধন স্থগিত 
উক্ত সময়ে তিনি নিজেকে চিকিৎসক হিসাবে পরিচয় দিতে পারবেন না।

মেডিভয়েস রিপোর্ট: রোগীকে ভুল চিকিৎসা প্রদান ও চিকিৎসাকার্যে গাফিলতির প্রমাণ পাওয়ায় বেসরকারি ইমপালস হাসপাতালের সার্জন ডা. আলী জাহির আল-আমীনের নিবন্ধন এক বছরের জন্য স্থগিত করেছে বাংলাদেশ মেডিকেল এন্ড ডেন্টাল কাউন্সিল (বিএমডিসি)।

বুধবার (১৬ নভেম্বর) বিএমডিসি’র ভারপ্রাপ্ত রেজিস্টার ডা. মো. লিয়াকত হোসেন স্বাক্ষরিত এক নোটিসে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, ‘ইমপালস হাসপাতালে ভর্তিকৃত রোগী মিসেস মোমেনা হক মুনের বামকানের পরিবর্তে ডান কানের অপারেশনের বিষয়ে ডা. আলী জাহির বিএমডিসি’র নোটিসের যে জবাব দিয়েছেন, তা কাউন্সিলের নিকট সন্তোষজনক প্রতীয়মান হয়নি।’ 

এতে আরও বলা হয়েছে, ‘বিএমডিসি’র তদন্তে প্রমাণিত হয়েছে যে, চিকিৎসা কার্যে ডা. আলী জাহিরের যথেষ্ট অবহেলা ও গাফিলতি ছিল। তাই বিএমডিসি’র Code of Professional Conduct, Etiquette and Ethics এর অনুচ্ছেদ ৫.৩.৩ এবং বাংলাদেশ মেডিকেল এন্ড ডেন্টাল কাউন্সিল আইন, ২০১০ (৬১ নং আইন) এর ২৩ (১) ধারায় প্রদত্ত ক্ষমতাবলে বিএমডিসি হতে তাকে প্রদত্ত রেজিষ্ট্রেশন (A-12688. Date of Registration: 28th November, 1984) এক বৎসরের জন্য স্থগিত করা হয়েছে। উক্ত সময়ে তিনি নিজেকে চিকিৎসক হিসাবে পরিচয় দিতে পারবেন না।’

প্রসঙ্গত, মোমেনা হক মুন (৩৮) নামের একরোগী বাম কানের সমস্যা নিয়ে রাজধানীর তেজগাঁওয়ের ইমপালস নামের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন। রোগীর আইডি নং- ২০০৩০০০১৯২। ওই হাসপাতালের চিকিৎসক ডা. আলী জাহির বামকানের পরিবর্তে রোগীর ডান কান অপারেশন করেন। এ বিষয়ে মোমেনার স্বামী জিয়াউর রহমান ভূঁইয়া বিএমডিসিতে অভিযোগ দাখিল করেন। এরই প্রেক্ষিতে বিএমডিসি থেকে ডা. আলী জাহিরকে লিখিত জবাব দেওয়ার জন্য নোটিস পাঠানো হয়। জবাব সন্তোষজনক না হওয়া এবং কাউন্সিলে গঠিত তদন্তে চিকিৎসা কার্যে যথেষ্ট অবহেলা ও গাফিলতির প্রমাণ পাওয়ার কারণে তার নিবন্ধন এক বছরের জন্য স্থগিত করে বিএমডিসি।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত