৩০ সেপ্টেম্বর, ২০২১ ০৪:১৬ পিএম

পুলিশের সহযোগিতায় পথচারী নারীর সন্তান প্রসব

পুলিশের সহযোগিতায় পথচারী নারীর সন্তান প্রসব
ছবি: সংগৃহীত

মেডিভয়েস রিপোর্ট: রাজধানীর বিমানবন্দর গোলচত্বর এলাকায় ট্রাফিক পুলিশ বক্সে সন্তান জন্ম দিলেন এক নারী পথচারী। পুলিশের সহযোগীয় কন্যা সন্তান জন্মদানের পর সন্তানসহ ওই নারীকে হাসপাতালে পাঠিয়েছে দায়িত্বরত পুলিশ সদস্যরা।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) বিকেলে সাড়ে ৪টায় এ ঘটনা ঘটে। সন্তান জন্মদানের পর মা ও সন্তান দুজনই ভালো আছেন।

পুলিশ সূত্রে জানা যায়, মঙ্গলবার বিকালে শ্বশুরবাড়ি জামালপুর থেকে একাই বাবার বাড়ি শরিয়তপুরে যাচ্ছিলেন অন্তঃসত্ত্বা লাকী আক্তার। বাসেই প্রসব বেদনা শুরু হয়। দিশেহারা হয়ে বাস থেকে নেমে পড়েন তিনি। ট্রাফিক বক্সের সামনে গিয়েও ইতস্ত করছিলেন। পরে ট্রাফিক সদস্যরা বিষয়টি বুঝতে পেরে তাকে একটি কক্ষে নিয়ে যায়। এরপর পথচারী এক নারীকে ডেকে তাকে সহায়তা করা হয়। মাত্র পাঁচ মিনিটের মধ্যেই ওই নারী কন্যা সন্তান প্রসব করেন। 

এ বিষয়ে বিমানবন্দর ট্রাফিক পুলিশ বক্সের ইনচার্জ সার্জেন্ট মশিউর রহমান গণমাধ্যমকে বলেন, ওই নারী এই অবস্থায় কেনো গণপরিবহনে চড়লেন, তা জানার পরিস্থিতি ছিল না। তার কাছ থেকে স্বজনদের নম্বর নেওয়ার পর তাদের ফোন দেওয়া হয়। পরে উত্তরা এলাকায় বসবাসকারী লাকির স্বামী ও স্বজনদের সঙ্গে যোগাযোগ করা হয়। তাদের মাধ্যমে নবজাতকসহ তাদের উত্তরা ১ নম্বর সেক্টরের একটি মহিলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
স্বাস্থ্য খাতের সংস্কার প্রতিবেদনে সুপারিশ

রোগী থেকে সরাসরি টাকা গ্রহণ নয়, চিকিৎসক হবেন বেতনভুক্ত কর্মচারী

  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি