১৪ সেপ্টেম্বর, ২০২১ ১২:১৪ পিএম

বিশ্ববিদ্যালয় খোলার বিষয়ে সিদ্ধান্ত আজ

বিশ্ববিদ্যালয় খোলার বিষয়ে সিদ্ধান্ত আজ
ছবি: সংগৃহীত

মেডিভেয়েস রিপোর্ট: বৈশ্বিক মহামারী করোনাভাইরাস পরিস্থিতিতে দীর্ঘদিন বন্ধ থাকা বিশ্ববিদ্যালয়গুলো খুলে দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত আসতে পারে আজ। এ লক্ষ্যে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন ও বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সঙ্গে বৈঠকে বসেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

আজ মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টা থেকে ভার্চুয়াল মাধ্যমে এই বৈঠক শুরু হয়েছে।

মহামারী পরিস্থিতি বিবেচনায় দীর্ঘ ছুটির পর গত ১২ সেপ্টেম্বর থেকে সারাদেশের সকল প্রাথমিক, মাধ্যমিক, উচ্চমাধ্যমিক ও মেডিকেল কলেজগুলোতে সশরীরে পাঠদান শুরু হয়েছে। গত ৫ সেপ্টেম্বর আন্তঃমন্ত্রণালয়ের এক উচ্চ পর্যায়ের বৈঠকে এ সিদ্ধান্ত আসে। তবে বৈঠকে বিশ্ববিদ্যালয়গুলো খুলে দেওয়ার বিষয়ে কোনো সিদ্ধান্ত না আসায় বন্ধ রয়েছে উচ্চ শিক্ষার সকল প্রতিষ্ঠান।

এছাড়াও শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া ও পড়ালেখায় শিক্ষার্থীদের দীর্ঘদিনের ক্ষতি কাটিয়ে উঠতে পরিকল্পনা চূড়ান্তকরণ, স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণ ও অনুসরণ পদ্ধতি প্রণয়ন, এসএসসি-এইচএসসি-সমমান পরীক্ষাগুলো দ্রুত সম্পন্ন করাসহ বেশ কিছু বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়। বৈঠকে শিক্ষা মন্ত্রণালয়, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়, স্বাস্থ্য মন্ত্রণালয় ও জাতীয় পর্যায়ের টেকনিক্যাল কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

এদিকে অক্টোবরের মাঝামাঝি সময়ে বিশ্ববিদ্যালয় খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল বিশ্ববিদ্যালয়গুলো। শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠকের পরই বিশ্ববিদ্যালয়গুলোর অ্যাকাডেমিক কাউন্সিল এই সিদ্ধান্ত নিয়েছিল। তবে সংক্রামণ পরিস্থির উন্নতি ও লক্ষ্যমাত্রা অনুযায়ী টিকা দেওয়া সম্ভব না হওয়ায় তা বাস্তবায়ন হয়নি।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি