০৫ সেপ্টেম্বর, ২০২১ ০১:৩৩ পিএম

সহকারী অধ্যাপক হিসেবে পদোন্নতি পেলেন বিএসএমএমইউর ছয় চিকিৎসক

সহকারী অধ্যাপক হিসেবে পদোন্নতি পেলেন বিএসএমএমইউর ছয় চিকিৎসক
ছবি: মেডিভয়েস

মেডিভয়েস রিপোর্ট: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) সহকারী অধ্যাপক পদে নিয়োগ পেয়েছেন ছয়জন বিশেষজ্ঞ চিকিৎসক। গত ৪ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের এক প্রজ্ঞাপনে এ কথা জানানো হয়।

এতে বলা হয়েছে, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও কর্মকর্তা নিয়োগ নির্বাচনী বোর্ডের সংবিধি অনুযায়ী গঠিত নিয়োগ নির্বাচনী বোর্ডের সুপারিশ এবং ২৪/৮/২০২১ তারিখে অনুষ্ঠিত সিন্ডিকেটের ৮৪তম সভার সিদ্ধান্ত অনুযায়ী নিম্নের ছকে বর্ণিত সম্মানিত শিক্ষকবৃন্দকে তাঁদের নামের পাশে বর্ণিত পদ ও বিভাগে নিম্নলিখিত শর্তে নিয়োগ দেওয়া হয়েছে।

তারা হলেন:

গ্যাস্ট্রোএন্টারোলজি বিভাগের ডা. শেখ আব্দুল্লাহ আলম মামুন, নিউরো সার্জারি বিভাগের ডা. মো. শাহনেওয়াজ বারী ও একই বিভাগের ডা. মো. রফিকুল ইসলাম, রেডিওলজি অ্যান্ড ইমেজিং বিভাগের ডা. সেলিনা রহমান, ফিজিওলজি বিভাগের ডা. শারমিন আফরোজ এবং পাবলিক হেলথ ইনফরমেটিক্স বিভাগের ডা. মো. মারুফ হক খান।

শর্তসমূহ

এই বিশ্ববিদ্যালয়ের আইন (১৯৯৮ সনের ১নং আইন), বিশ্ববিদ্যালয়ে প্রচলিত ও প্রণীতব্য সংশ্লিষ্ট সকল সংবিধি, অধ্যাদেশ, প্রবিধান নিয়ম অনুযায়ী চাকরি নিয়ন্ত্রিত হবে। 

এই নিয়োগ সিন্ডিকেট সভার তারিখ (২৪/৮/২০২১ খ্রিঃ) থেকে কার্যকর বলে গণা হবে। তবে বহিরাগতদের মধ্য থেকে নিয়োগকৃত শিক্ষকবৃন্দের ক্ষেত্রে যোগদানের তারিখ থেকে কার্যকর বলে গণ্য হবে।

সহকারী অধ্যাপক পদে নিয়োগপ্রাপ্ত শিক্ষকবৃন্দকে বিশ্ববিদ্যালয়ে নন-প্র্যাকটিসিং কার্যক্রম চালু হলে সেখানে যোগদান করতে হবে। শর্তসমূহের ব্যত্যয় হলে আইনানুগ প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি