২৩ জানুয়ারী, ২০২১ ০৫:২৪ পিএম

প্রথমবারের মতো লকডাউন দিলো হংকং

প্রথমবারের মতো লকডাউন দিলো হংকং
ছবি: সংগৃহীত

মেডিভয়েস ডেস্ক: প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে গত এক বছরে বিশ্বের অধিকাংশ দেশ দফায় দফায় লকডাউন আরোপ করলেও এ থেকে মুক্ত ছিল হংকং। শেষ পর্যন্ত লকডাউনের পথে হাঁটছে চীনা স্বায়ত্তশাসিত অঞ্চল হংকং।

আজ শনিবার (২৩ জানুয়ারি) ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসির প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, সাম্প্রতিক সময়ে করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় হংকংয়ের কুলুন শহরে ৪৮ ঘণ্টার জন্য লকডাউন জারি করেছে অঞ্চলটির সরকার।

লকডাউন আরোপ হওয়া কুলুন শহরের এলাকাগুলো বহুতল ভবন, ব্যবসা ও রেস্টুরেন্টের জন্য সুপরিচিত। রাতের মার্কেট হিসেবে বিখ্যাত টেম্পল টাওয়ার এ কড়াকড়ির আওতায় পড়েছে।

এ অঞ্চলের প্রত্যেক বাসিন্দার করোনা পরীক্ষা সম্পন্ন না হওয়া পর্যন্ত ঘরে থাকার নির্দেশ দিয়েছে হংকং কর্তৃপক্ষ। বাধ্যতামূলক এ পরীক্ষা অন্তত ৪৮ ঘণ্টা ধরে চলমান থাকবে বলেও প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

হংকংয়ের পরিবেশমন্ত্রী উং কাম সিন বলেন, লকডাউন আরোপ করা এলাকাগুলোতে যান চলাচল বন্ধ থাকবে। পানির লাইন দিয়ে ভবনগুলোতে করোনাভাইরাস ছড়িয়ে পড়ছে কি না তাও পরীক্ষা করে দেখা হবে। 

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : লকডাউন
  এই বিভাগের সর্বাধিক পঠিত
করোনা ছড়ায় উপসর্গহীন ব্যক্তিও
একদিনেই অবস্থান বদল বিশ্ব স্বাস্থ্য সংস্থার

করোনা ছড়ায় উপসর্গহীন ব্যক্তিও