২১ অক্টোবর, ২০২০ ০৭:৫৬ পিএম

করোনায় বন্ধ এইচএসসির রেজিস্ট্রেশন ফি ফেরত পাবে শিক্ষার্থীরা

করোনায় বন্ধ এইচএসসির রেজিস্ট্রেশন ফি ফেরত পাবে শিক্ষার্থীরা

মেডিভয়েস রিপোর্ট: করোনা পরিস্থিতি বিবেচনায় বাতিল হওয়া এইচএসসি পরীক্ষার রেজিস্ট্রেশন ফি’র আংশিক টাকা ফেরত পাবেন শিক্ষার্থীরা। আন্তঃমন্ত্রণালয় শিক্ষা বোর্ডের এক সভায় এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আজ বুধবার (২১ অক্টোবর) সন্ধ্যায় আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক গণমাধ্যমকে  এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ‘যেহেতু মহামারী পরিস্থিতি বিবেচনায় এবার এইচএসসি পরীক্ষা হচ্ছে না। তাই আমরা সিদ্ধান্ত নিয়েছি শিক্ষার্থীদের কিছু টাকা ফেরত দেব। পরীক্ষার উদ্দেশ্যে যেসব খাতে টাকা খরচ হয়নি তা ফেরত দেওয়া হবে। যেমন পরীক্ষা কেন্দ্র ফি থেকে কিছু অংশ, ইনভিজিলেটর ফি, ব্যবহারিক পরীক্ষার ফি থেকে শিক্ষার্থীরা অর্থ ফেরত পাবে।’

তবে ঠিক কত টাকা দেওয়া হতে পারে জানতে চাইলে তিনি বলেন, ‘এখনও হিসাব হয়নি’।

এর আগে, গত ৭ অক্টোবর করোনায় স্বাস্থ্য ঝুঁকি মাথায় রেখে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি অনলাইনে সংবাদ সম্মেলনে চলতি বছরের এইচএসসি ও সমমানের পরীক্ষা বাতিলের ঘোষণা দেন। এ সময় জেএসসি-জেডিসি এবং এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফলের ভিত্তিতে এইচএসসির ফল মূল্যায়ন করা হবে বলে জানান তিনি।

এ অবস্থায় শিক্ষার্থী-অভিভাবকদের কেউ কেউ ফরম পূরণের অর্থ ফেরত দেওয়ার দাবি তোলেন। এর পরই খরচের অবশিষ্ট টাকা ফেরতের সিদ্ধান্ত নেওয়া হয়।

এদিকে অর্থ ফেরতের এ সিদ্ধান্তকে মহতি উদ্যোগ বলে স্বাগত জানিয়েছেন অভিভাবক ঐক্য ফোরাম। করোনার এই সংকটময় সময়ে এ টাকা অনেক কাজে লাগবে বলেও উল্লেখ করেছেন সংগঠনের নেতারা।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি